ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবলিটি ব্যুরো’র অভিযোগ

পাকিস্তানি ব্যাংকের দুর্নীতিতে জড়িত কয়েকজন বাংলাদেশি!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩৭  
আপডেট :
 ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৫

পাকিস্তানি ব্যাংকের দুর্নীতিতে জড়িত কয়েকজন বাংলাদেশি!

দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে পাকিস্তানের সরকার মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানের (এনবিপি) সাবেক প্রেসিডেন্ট সাঈদ আলী রাজাকে। এর আগে দেশটির সিন্ধু প্রদেশের হাইকোর্ট সাঈদ আলীর জামিন আবেদন নাকচ করে দিলে তাকে গ্রেপ্তার করে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি)। ব্যাংকটির বাংলাদেশ শাখায় ১৮৫ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতির অভিযোগ ছিল তার বিরূদ্ধে। এই দুর্নীতিতে কয়েকজন বাংলাদেশিও জড়িত বলে অভিযোগ উঠেছে। খবর ডনের।

এনএবির কর্মকর্তারা জানান, কমপক্ষে ১৬ জন এই অর্থ কেলেঙ্কারির সঙ্গে জড়িত। যাদের মধ্যে উঠে এসেছে সলিমুল্লাহ, প্রদীপ, কাজী নিজামসহ কয়েকজন বাংলাদেশির নাম।

ডনের প্রতিবেদনে বলা হয়, সাঈদ আলী রাজা সহ অভিযুক্তরা এনবিপির বাংলাদেশ শাখায় অর্থায়ন-সুবিধা অনুমোদন ও পুনর্বিবেচনার মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করেছেন। এই অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা করে এনএবি। ক্ষমতার ওই অপব্যবহার করায় পাকিস্তানের জাতীয় রাজস্বের ১৮৫ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়।

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী সাঈদ আলী রাজা ও আরেক অভিযুক্ত ইমরান বাট এবং এনবিপির বাংলাদেশ শাখার মহাব্যবস্থাপক ওয়াসিম খানকে গ্রেপ্তার করেছে এনএবি। জামিন আবেদনের শুনানিতে এনএবি জানায়, রাষ্ট্রীয় কোষাগারে ক্ষতিসাধনের অভিযোগে তাদের অভিযুক্ত করা হয়েছে।

সূত্র: ডন

/এসএস/

  • সর্বশেষ
  • পঠিত