ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ৩০ মিনিট আগে English

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩০

প্রিন্ট

প্রাথমিকে প্রধান শিক্ষক নিয়োগে নতুন জটিলতা

অনলাইন ডেস্ক

প্রস্তুতি থাকলেও বাংলাদেশ কর্মকমিশনের (পিএসসি) তালিকাভুক্তরা প্রধান শিক্ষক পদে নিয়োগ পাচ্ছেন না। পুলিশি তদন্ত প্রতিবেদন দিতে বিলম্ব হওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এম মনজুর কাদির  বলেন, নিয়োগবিধি অনুযায়ী পিএসসির সুপারিশের ভিত্তিতে ৮৯৮ জনকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ দেয়ার কথা থাকলেও তা সম্ভব হচ্ছে না। এ কারণে আগামী সপ্তাহে শুধুমাত্র ৪৬৯ জনকে নিয়োগপত্র দেয়া হবে।

তিনি বলেন, এক বছর আগে পিএসসি এ সুপারিশ পাঠালেও পুলিশি প্রতিবেদন দিতে বিলম্ব হওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ কারণে অনেকে ভিন্ন চাকরিতে যোগদান করছেন। অনেকে আবার প্রাথমিক স্কুলে নিয়োগের অপেক্ষায়।

জানা গেছে, পিএসসির তালিকাভুক্ত ব্যক্তিদের পুলিশি প্রতিবেদন পাঠাতে নতুন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়। কিন্তু এক বছর হয়ে গেলেও তালিকাভুক্তদের পুলিশি প্রতিবেদন পাঠানো হয়নি। এ কারণে আবারও নতুন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুর কাদির।

উল্লেখ্য, বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত