ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর ২০১৭, ৪ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১২:৪১

প্রিন্ট

অপহরণ অভিযোগের সত্যতা মেলেনি

মজহার দম্পতির বিরুদ্ধে হয়রানি মামলার আবেদন পুলিশের

নিজস্ব প্রতিবেদক

কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে অপহরণ করে চাঁদা দাবি করার অভিযোগের বিষয়ে কোন সত্যতা পায়নি গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার আদালতে দাখিল করা পুলিশের চূড়ান্ত প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম আদালতের মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন শাখায় এ চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। 

অপরদিকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ও হয়রানির অভিযোগ দণ্ডবিধির ২১১ ও ১০৯ ধারায় ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরের অনুমতি চেয়েছেন এই তদন্ত কর্মকর্তা।

বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন।

তিনি জানান, আগামী ৭ ডিসেম্বর ফরহাদ মজহারকে অপহরণ করে চাঁদা দাবির মামলার তারিখ ধার্য  রয়েছে। চূড়ান্ত প্রতিবেদন উপর সেদিন শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৩ জুলাই ভোর ৫টার দিকে বাসার সামনে থেকে কে বা কারা ফরহাদ মজহারকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের আধা ঘণ্টা পর ফরহাদ মজহারের ফোন থেকে তার স্ত্রী ফরিদা আখতারের কাছে কল আসে। 

এ সময় ফরহাদ মজহার বলেন, আমাকে ধরে নিয়ে যাচ্ছে। ওরা আমাকে মেরে ফেলবে।

এর পর বিষয়টি আদাবর থানার পুলিশকে জানানো হয়।

পরে যশোরের নোয়াপাড়া এলাকায় হানিফ পরিবহনের একটি বাস থেকে ফরহাদ মজহারকে উদ্ধার করা হয়। পরে তাকে আদালতে উপস্থিত করা হলে ফরহাদ মজহারকে নিজ জিম্মায় যাওয়ার অনুমতি দেন আদালত।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত