ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ৪০ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৭:০৬

প্রিন্ট

স্বামী হত্যার দায়ে স্ত্রীর ফাঁসি

অনলাইন ডেস্ক

পরকীয়ার জেরে রাজধানীর পল্লবীতে স্বামী মহসীনকে হত্যার দায়ে স্ত্রী মোছা. সালেহা খাতুন শিউলীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 

বুধবার (০৬ ডিসেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আবদুর রহমান সরদার এ আদেশ দেন। এসময় আসামি সালেহা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি আবদুল কাদের পাটোয়ারী আর আসামিপক্ষে ছিলেন এএইচএম রাশেদ। 

দণ্ডপ্রাপ্ত মোছা. সালেহা খাতুন শিউলী চাঁদপুর জেলার উত্তর মতলবের আইঠাদি মাথাভাঙার মৃত সিরাজুল ইসলামের মেয়ে। স্বামী সন্তান নিয়ে তিনি রাজধানীর পল্লবী এলাকায় বসবাস করতেন।

বিচারক রায়ের পর্যবেক্ষণে বলেন, বর্তমানে স্বামীর হাতে স্ত্রী, আবার স্ত্রীর হাতে স্বামীর মৃত্যু হচ্ছে। এ ধরনের মামলার আসামির উপযুক্ত বিচার হওয়া আবশ্যক। আসামি যে অপরাধ করেছে তা খুবই মর্মান্তিক, ভয়ঙ্কর। এই অপরাধ সভ্য সমাজের মানুষের কাছে কোনোভাবেই গ্রহণযোগ্য ও সহনীয় নয়। 

দুই সন্তানের জননী সালেহা পরকীয়া জড়িয়ে পড়েন। এ নিয়ে স্বামী মহসীনের সঙ্গে ঝগড়াঝাটি ও মারামারি লেগেই থাকতো। ২০১২ সালের ২৬ অক্টোবর সালেহা খাতুন শরীফ চৌধুরী আপন, সুরুজ মিয়াসহ ৫/৭ জনকে নিয়ে মহসীনের লিঙ্গ ও অণ্ডকোষ পুরোটাই শরীর থেকে বিচ্ছিন্ন করে। গলার শ্বাসনালী ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলে। পরে তাকে উদ্ধার করে সিএমএইচ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মহসীনের ভাই মো. মজনু মিয়া বাদী হয়ে পল্লবী থানায় মামলাটি দায়ের করেন।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত