ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৮, ২০:৫৯

প্রিন্ট

অভিজিৎ রায় হত্যাকাণ্ড: রিমান্ডে আরও একজন

অভিজিৎ রায় হত্যাকাণ্ড: রিমান্ডে আরও একজন
ফাইল ছবি
অনলাইন ডেস্ক

মুক্তমনা ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার এক ‘ধর্মীয় উগ্রপন্থিকে’ জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

আব্দুস সবুর নামের ওই ব্যক্তি আনসারুল্লাহ বাংলা টিমের আপরেশন শাখার সদস্য বলে জানিয়েছে পুলিশ।

গত ২ এপ্রিল সবুরকে অভিজিৎ হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়েছিলেন তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম। রোববার এ বিষয়ে শুনানির পর তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী।

পুলিশ জানায়, ২০১৫ সালের ২ নভেম্বর মোহাম্মদপুর থানায় করা এক মামলায় সবুরকে গ্রেপ্তার করা হয়েছিল। ওই মামলায় জিজ্ঞাসাবাদে অভিজিৎ রায় হত্যাকাণ্ডে তার সম্পৃক্ততা পাওয়া যায়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে নিয়ে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে সন্ত্রাসী হামলায় নিহত হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায়। ঘাতকের চাপাতির আঘাতে আঙুল হারান বন্যা আহমেদ।

ঘটনার পরদিন শাহবাগ থানায় মামলা করেন অভিজিত রায়ের বাবা। এরপর বেশ কয়েকজনকে গ্রেপ্তার ও জিজ্ঞাসাবাদের খবর এলেও তিন বছরেও মামলার অভিযোগপত্র দিতে পারেনি পুলিশ।

রোববার মামলাটির তদন্ত প্রতিবেদন জমার ধার্য দিনে তা জমা দিতে না পারায় আগামী ১৭ মে নতুন তারিখ রেখেছেন মহানগর হাকিম মো. গোলাম নবী। এ নিয়ে ৩৪ বারের মতো পেছানো হল এ মামলার তদন্ত প্রতিবেদন জমার তারিখ।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত