ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫ অাপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১৭ মে ২০১৮, ১০:৪৫

প্রিন্ট

রাজীবের ক্ষতিপূরণ স্থগিতে আপিলের আদেশ সোমবার

রাজীবের ক্ষতিপূরণ স্থগিতে আপিলের আদেশ সোমবার
নিজস্ব প্রতিবেদক

দুই বাসচাপায় হাত হারিয়ে নিহত রাজীবের দুইভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ও স্বজন পরিবহনকে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে করা আপিল শুনানি শেষ হয়েছে। এ ব্যাপারে ২১ মে (সোমবার) আদেশ দেয়া হবে।

বৃহস্পতিবার (১৭ মে) প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির বেঞ্চ এই দিন ঠিক করেছেন। আদালতে বিআরটিসির পক্ষে আইনজীবী ছিলেন এ বি এম বায়েজীদ। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মুনীরুজ্জামান। রাজীবের পরিবারের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। স্বজন পরিবহনের পক্ষে ছিলেন পংকজ কুমার কুন্ডু।

এর আগে ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রাজীবের দুইভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেন। এরপর এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বিআরটিসি।

আদেশে বলা হয়, বিআরটিসি ও স্বজন পরিবহনকে আগামী এক মাসের মধ্যে ক্ষতিপূরণের ৫০ শতাংশ টাকা জমা দিতে হবে। আর এ টাকা রাজীবের খালা জাহানারা বেগম ও তাদের ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নূর মোহাম্মদের ছেলে কাস্টমস কর্মকর্তা ওমর ফারুকের যৌথ অ্যাকাউন্টে জমা হবে। মতিঝিলে সোনালী ব্যাংকের মূল শাখায় ব্যাংক অ্যাকাউন্টটি খোলার নির্দেশ দেন আদালত। ক্ষতিপূরণের ৫০ শতাংশ টাকা পরিশোধ করে ২৫ জুনের মধ্যে এ সংক্রান্ত অগ্রগতি প্রতিবেদন হাইকোর্টে জমা দিতে হবে।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত