ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫ অাপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ১০ জুন ২০১৮, ২০:২৩

প্রিন্ট

চলতি মাসেই তুরিন আফরোজের বিষয়ে সিদ্ধান্ত

সাংবাদিকদের আইনমন্ত্রী

চলতি মাসেই তুরিন আফরোজের বিষয়ে সিদ্ধান্ত
নিজস্ব প্রতিবেদক

মানবতাবিরোধী অপরাধ মামলার এক আসামির সঙ্গে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ড. তুরিন আফরোজের গোপন বৈঠকের অভিযোগের বিষয়ে চলতি মাসেই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইনমন্ত্রী। 

 

আইনমন্ত্রী বলেন, তার (তুরিন আফরোজ) বিরুদ্ধে যে অভিযোগটি এসেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এটা একটা গুরুত্বপূর্ণ অভিযোগ। তিনি যে পদে আছেন সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে আবেগ নির্ভর কোনো সিদ্ধান্ত নেয়া যাবে না। তবে এসব সিদ্ধান্ত তাড়াতাড়ি নেয়াই ভালো। সেক্ষেত্রে রিজনেবল টাইম অর্থাৎ এ মাসের মধ্যেই তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হতে পারে।

 

একাত্তরের মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক ওয়াহিদুল হকের সঙ্গে তুরিন আফরোজ গোপনে বৈঠক করে স্পর্শকাতর তথ্য সরবরাহ করেছেন বলে অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় ট্রাইব্যুনালের সব ধরনের মামলা থেকে তুরিন আফরোজকে অব্যাহতি দেন প্রসিকিউশন।

 

সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, মুহাম্মদ ওয়াহিদুল হককে গত ২৪ এপ্রিল গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে কারাগারে পাঠান ট্রাইব্যুনাল। মামলাটি পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছিল প্রসিকিউটর তুরিন আফরোজকে। তিনি ওয়াহিদুল হককে ফোনে যোগাযোগ করে সাক্ষাৎ করতে চান। তারা গুলশানে অলিভ গার্ডেন নামের একটি রেস্টুরেন্টে সাক্ষাৎ করেন। এ সময় প্রায় তিন ঘণ্টা মামলার নথিপত্র নিয়ে আলোচনা করেন তারা।

 

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসকরা কারাগারে তার স্বাস্থ্য পরীক্ষা করে বলেছেন, তার মাইল্ড স্ট্রোক হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, অল্প সময়ের মধ্যেই তার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হবে। 

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত