ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৮:৩৭

প্রিন্ট

অবশেষে ২৫ শিক্ষার্থীর জামিন

অবশেষে ২৫ শিক্ষার্থীর জামিন
ঢাকার সিএমএম আদালতে অপেক্ষমান শিক্ষার্থীদের স্বজনেরা
নিজস্ব প্রতিবেদক

অবশেষে জামিন পেলো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২৫ শিক্ষার্থী। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় পুলিশের উপর হামলা ও ভাংচুরের দুই মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়েছিলো।

রোববার ঢাকার সিএমএম আদালতে মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী ও সাইফুজ্জামান হিরোর আদালত বাড্ডা, ভাটারা ও ধানমন্ডি থানায় দায়ের করা পৃথক পৃথক মামলায় ওই ২৫ জনের জামিন মঞ্জুর করেন।

বাড্ডা থানার মামলায় গ্রেপ্তার ১৪ জন শিক্ষার্থীর মধ্যে আজ জামিন পেয়েছেন ১০ জন। ভাটারা থানার মামলায় গ্রেপ্তার আট শিক্ষার্থীর মধ্যে জামিন পেয়েছেন ছয়জন। অন্যদিকে, ধানমন্ডি থানার পৃথক তিন মামলায় গ্রেপ্তার নয় শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। ধানমন্ডি এলাকায় ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।

জামিন পাওয়া ছাত্ররা হলেন, আজিজুল করিম, মাসাদ মরতুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন, রাশেদুল ইসলাম,এ এইচ এম খালিদ রেজা, রেজা রিফাত আখলাক, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, তারিকুল ইসলাম, নূর মোহাম্মাদ, রেদোয়ান আহমেদ, জাহিদুল হক, হাসান, সোহাদ খান, মাসরিকুল আলম, তমাল সামাদ, ওমর সিয়াম, মাহমুদুর রহমান, মাহবুবুর রহমান, ইকবাল হাসান, মিনহাজ রহমান ও নাইমুর রহমান।

আসামি পক্ষের আইনজীবী কবীর হোসেন, একে এম মহিউদ্দিন ফারুক, জ্যাতির্ময় বড়ুয়া, আক্তার হোসেন জুয়েলসহ আরো অনেকেই জামিন চেয়ে শুনানি করেন।

হাইকোর্টের আইনজীবী একে এম মহিউদ্দিন ফারুক বাংলাদেশ জার্নালকে জানান, পুলিশ রিপোর্ট অনুযায়ী ২৫ জনের জামিন হয়েছে। সম্পূর্ণ মিথ্যা মামলা দিয়ে দেশের ছাত্রদের মেরুদণ্ড ভাঙ্গার জন্য এই ছাত্রগুলোকে আটক করা হয়েছিল।

এর আগে গত ১২ আগষ্ট ৪ আসামির জামিন নামঞ্জুর করেছিলেন আদালত। এরপরের দিনেও আবার ৮ আসামির জামিন আবেদন করলে সেটাও নামঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ৯ আগষ্ট ওই চার আসামিসহ ২৫ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

অন্যদিকে আদালত সূত্র বলছে, গ্রেপ্তার বাকি শিক্ষার্থীদের কারও কারও জামিন শুনানি আগামীকাল হতে পারে।

বাংলাদেশ জার্নাল/এনএসএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত