ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

কার আগ্রহ কোন পেশায় বলে দেবে জন্মমাস!

  অনলাইন ডেস্ক

প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭, ০১:২২  
আপডেট :
 ২৩ নভেম্বর ২০১৭, ০৯:১৫

কার আগ্রহ কোন পেশায় বলে দেবে জন্মমাস!

জীবনের কোন পথটি বেছে নেবে আপনার ছোট্ট সন্তান? এ উত্তর কিছুটা দিতে পারে শিশুর জন্মমাস। দেখে নেয়া যাক জন্মমাস অনুযায়ী কার কোন পেশায় আগ্রহ-

জানুয়ারি:

জানুয়ারি মাসে জন্মগ্রহণকারীদের কঠোর পরিশ্রমী হতে দেখা যায়। অনেক বেশি মাত্রায় ক্যারিয়ার সচেতন হয়ে থাকেন তারা। এই মাসে জন্ম নেয়া শিশুরা ছোট থেকেই বেশ হিসেবি হয়। তাই এরা ব্যাংকার পেশায় ভাল উন্নতি করতে পারে।

ফেব্রুয়ারি:

এই মাসে জন্মানো শিশুরা বেশ সৃষ্টিশীল মনের অধিকারী হয়ে থাকে। এছাড়া খুব বেশি বুদ্ধিমান ও লাজুক প্রকৃতির হয় এরা। তবে এরা কিছুটা অলস প্রকৃতির।এদের শিল্পী হওয়ার সম্ভাবনা বেশি।

মার্চ:

এই মাসে জন্মানো শিশুরা বিশ্বস্ত ও সহানুভূতিশীল হয়। দারুণ প্রতিভার অধিকারী এবং অনেক বেশি সেনসিটিভ হয়ে থাকে এরা। তাদের চোখে থাকে আকাশে ওড়ার স্বপ্ন। তাই এই মাসের জাতকদের বিমানচালক কিংবা বিমানসেবিকা হওয়ার প্রবণতা বেশি থাকে।

এপ্রিল ও মে:

এই দুই মাসে যারা জন্ম নেয় তাদের প্রতিভা বহুমুখী। পরিশ্রমই এদের মূলধন। তাই নিজের ইচ্ছে অনুযায়ী যেকোনো পেশা এরা বেছে নিতে পারে।

জুন-জুলাই:

জুন ও জুলাই মাসে জন্ম নেয়া শিশুরা দায়িত্ব নিতে ভালবাসে। নির্মাণকাজের দিকে এদের ঝোক বেশি থাকে। চালক হিসেবেও এরা খ্যাতি অর্জন করতে পারে।

আগস্ট:

আগস্টের শিশুরা কথায় খুব পটু হয়। এরা আবার পলিটিক্যালি কারেক্টও থাকে। তাই এরা ভাল রাজনীতিবিদ হতে পারে। বারাক ওবামা, বিল ক্লিন্টনের জন্মও আগস্ট মাসে।

সেপ্টেম্বর:

এই মাসে যে শিশুদের জন্ম তাদের স্মৃতিশক্তি খুব ভাল। পড়াশোনাতেও বেশ ভাল হয় এরা। ফলে জ্ঞান বিতরণের কাজে এরা বেশ দক্ষ।

অক্টোবর:

এই শিশুরাও ভাল রাজনীতিবিদ হতে পারে। এরা খুব ভাল মত প্রকাশ করতে পারে। আবার অন্যের মন খুব সহজেই জয় করে নিতে পারে।

নভেম্বর:

এই মাসের জাতকদের মধ্যে জেদ প্রবল। এরা শারীরিক শক্তিকে বেশি গুরুত্ব দিয়ে থাকে। তাই পুলিশের পেশায় যাওয়ার প্রবণতা বেশি থাকে। আবার অপরাধ জগতের দিকেও ঝুকে যেতে পারে এরা।

ডিসেম্বর:

বছরের এই শেষ মাসে যে শিশুরা জন্ম নেয় তারা ভাল দাঁতের ডাক্তার হতে পারে। আবার এই মাসেই বেশিরভাগ অবতারের জন্ম। তাই এই মাসের জাতকের পরোপকারী হয়ে থাকে।

/এমএম/

  • সর্বশেষ
  • পঠিত