ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

মিস ওয়ার্ল্ডের ডায়েট প্ল্যান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৭, ০৩:২৯  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০১৭, ০৮:৫২

মিস ওয়ার্ল্ডের ডায়েট প্ল্যান

মাত্র কয়েকদিন আগে নতুন মিস ওয়ার্ল্ড হিসেবে ঘোষিত হয়েছে ভারতের হরিয়ানার মেয়ে মানুষী ছিল্লার এর নাম। তাকে নিয়ে আগ্রহের যেন শেষ নেই। তার স্কুল জীবন, পড়াশোনা, শখ এসব নিয়ে এখন চলছে বিস্তর গবেষণা। তার ডায়েট প্ল্যানই বা বাদ যাবে কেন? চলুন জেনে নেয়া যাব মিস ওয়ার্ল্ডের ডায়েট প্ল্যান, কী কী খেতেন মনুষী-

মাত্র বিশ বছর বয়সেই বিশ্ব সুন্দরীর খেতাব জিতে নিয়েছেন মানুষী। চিকিৎসাবিদ্যার ছাত্রী মানুষী কীভাবে বিশ্বসুন্দরীর মুকুট পরলেন তা নিয়ে আগ্রহের অন্ত নেই অন্তর্জালে।

যে ডায়েট চার্ট মেনে বিশ্ব সুন্দরী হয়েছেন মিত্র বসু ছিল্লর এবং নীলম ছিল্লরের মেয়ে, তা প্রকাশ্যে আনলেন মনুষীর ডায়েটিশিয়ান। সম্প্রতি একটি ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে সেই খবর।

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে থেকে প্রতিযোগিতার শেষ পর্যন্ত, কখন কী খাবার খেতেন মানুষী, তা দেখে নেয়া যাক-

মনুষীর ডায়েটিশিয়ন নামি আগরওয়াল জানিয়েছেন, এক গ্লাস লেবু জল দিয়ে সকালে আহার শুরু করতেন তিনি। এরপর দই-এর সঙ্গে ওটস, হুইট ফ্লেক্স এবং ফল খেতেন। কিংবা কখনও কখনও ২-৩টি ডিমের সাদা অংশ, অ্যাভোকাডো, গাজর এবং মিষ্টি আলু খেতে হত মানুষীকে।

মানুষীর লাঞ্চে থাকত ১-২ রুটি কিংবা এক বাটি ভাত। সঙ্গে সবজি, মুরগির মাংস, স্যালাড এবং রায়তা। বিকেলে থাকত ফ্রুট স্মুদি, বাদাম।

রাতে তিনি পেট ভরাতেন কুইনা স্যালাড, পোলাও, চিক পি, টোফু স্যালাড এবং স্যুপ দিয়ে।

তবে বাড়ির খাবার খেতেই বেশি পছন্দ করেন মানুষী। সুযোগ পেলেই বাড়িতে তৈরি খাবার খেতেন তিনি। পাশাপাশি তার ব্যাগে সবসময় থাকত নানা রকম ফল। সেই সঙ্গে দিনে ৪-৫ লিটার পানি পান করেন মানুষী।

তবে রাতে হালকা খাবার খেতেই বেশি পছন্দ করেন বিশ্ব সুন্দরী। তেমনটাই জানিয়েছেন তার ডায়েটিশিয়ন। তবে এসবের সঙ্গে নিয়মিত ব্যায়ামও করেন মনুষী।

সূত্র: জিনিউজ

/এসএস/

  • সর্বশেষ
  • পঠিত