ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

বিয়ের দাওয়াতে চাই পরিপাটি সাজ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৫

বিয়ের দাওয়াতে চাই পরিপাটি সাজ

চলছে শীতকাল। চারদিকে বিয়ের ধুম। আজ অমুকের বিয়ে, তো কাল তমুকের। দাওয়াত রক্ষা তো করতেই হয়। তাই এসময় নিজেকে আরও আকর্ষণীয় করে তুলতে চায় সবাই। কেমন হবে পোশাক কিংবা জুয়েলারি - ভেবে ভেবে টেনশন! পোশাক ও জুয়েলারি কেনার জন্য আলাদা চাপ থাকতে পারে। আসুন জেনে নেই এই মৌসুমে কোন ধরনের জুয়েলারি হতে পারে আপনার ফ্যাশনের অনুষঙ্গ।

সাবলীলভাবে উপস্থাপন

সংক্ষিপ্ত করে সাজুন। একটি বড় সাইজের লকেটের সঙ্গে কয়েক স্তর বিশিষ্ট নেকলেস কিংবা একসঙ্গে হাতে অনেকগুলো ব্রেসলেট দেখতে যেমন ভালো লাগবে না তেমনি বহন করাও কষ্টকর হবে। তার চেয়ে নিজেকে পরিপাটি রাখতে ও আকর্ষণীয় করে তুলতে একটি দেশীয় ক্লাসি নেকলেস বেছে নিন।

নজর রাখুন চলতি ফ্যাশনে

জুয়েলারি বা গহনায় সব সময়ই আধুনিক ডিজাইন করা হয় জাতিগত অলঙ্কারগুলোকে মাথায় রেখে। আদিবাসীদের গহনার মডেল বর্তমান সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এর মধ্যে ঝুমকা ও চুড়িতে এসেছে ব্যাপক পরিবর্তন। এগুলো ক্যাজুয়াল কিংবা ট্রাডিশনাল সব জায়গাতেই বেশ ভালোভাবে মানিয়ে যায়।

ঝুমকা

সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি সবার কাছেই গম্বুজ আকৃতির ঝুমকাগুলো অনেক পছন্দের। এগুলো যেমন ওয়েস্টার্ন লুকের সঙ্গে মানিয়ে যায় তেমনি দেশি পোশাকের সঙ্গেও সহজেই পড়া যায়। এই বিয়ের মৌসুমে সাজগোজে ঝুমকা পড়া তাই আবশ্যকীয় বলা যায়।

পায়ে নূপুর

নূপুর মেয়েদের ফ্যাশনের একটি অন্যতম অনুষঙ্গ। এটি আমাদের শৈশবের কথা মনে করিয়ে দেয়। বাজারে বিভিন্ন ধরনের নূপুর পাওয়া যায়। আপনার গহনার অংশে নূপুর থাকা বাঞ্ছনীয়।

নাকে রিং পড়তে পারেন

অনেক মেয়েই নাকফুল পড়ে বাইরে বের হতে অনিচ্ছা পোষণ করে। কারণ এটি পুরনো ফ্যাশন। কিন্তু মজার ব্যাপার হলো আগামী ফ্যাশনে নাকফুলই হবে আকর্ষণীয় অনুষঙ্গ। নাকফুল ভিন্নধর্মী ব্যক্তিত্বের প্রকাশ ঘটায়। এটি দেশি ও পশ্চিমা সব ধরনের পোশাকের সঙ্গেই পরা যায়।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত