ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মেয়েদের সাজে ৫ ভুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০১৮, ১১:৫৭  
আপডেট :
 ১৭ মার্চ ২০১৮, ১২:১২

মেয়েদের সাজে ৫ ভুল

সাজগোজ তো আমরা সবাই করি। কিন্তু ঠিক ঠাক ভাবে করি কি? ঠিক কতক্ষণ স্নান করা উচিত বা শ্যাম্পু কেমন ভাবে করতে হবে তারও কিন্তু নির্দিষ্ট নিয়ম রয়েছে। জেনে নিন এমন পাঁচটি ভুল যা প্রায় আমরা সকলেই করে থাকি।

পুরো মাথায় কন্ডিশনার লাগানো

এই ভুলটা প্রায় সকলেই করে থাকেন। শ্যাম্পু করার পর চুলের আর্দ্রতা ধরে রাখতে কন্ডিশনার লাগাতে হয়। তবে বেশির ভাগে ক্ষেত্রেই আমরা গোটা মাথায় কন্ডিশনার লাগাই। কন্ডিশনার শুধু চুলে লাগানো উচিত, মাথার চামড়ায় নয়।

পোশাকে পারফিউম

পারফিউম সরাসরি শরীরের ত্বকে লাগানো উচিত। পোশাকে নয়। এতে পোশাকে স্টেন তো ধরেই, রেখে দিলে পোশাক থেকে অদ্ভুত গন্ধও বের হয়।

গলার ত্বক

ময়শ্চারাইজার, ক্রিম বা মেকআপ লাগানোর সময় আমরা শুধু মুখেই লাগাই। বেশির ভাগ সময়ই গলার ত্বকে লাগাই না। গলার ত্বক কিন্তু অনেক বেশি নরম ও সংবেদনশীল। ফলে ক্রিম না লাগানোয় মুখের তুলনায় গলার ত্বক দেখতে শুষ্ক লাগে। আবার মেক আপ না করলে মুখের ত্বকের রঙের সঙ্গে গলার রঙের পার্থক্য বোঝা যায়। তাই ময়শ্চারাইজার, ক্রিম বা মেকআপ যাই লাগান না কেন, মুখের সঙ্গে গলাতেও লাগাবেন।

চোখের কোলে ময়শ্চারাইজার

ময়শ্চারাইজার ত্বক হাইড্রেট করে নরম রাখে। কিন্তু চোখের কোলে ময়শ্চারাইজার লাগালে চোখ ফোলা দেখতে লাগে, চেহারায় ক্লান্ত ভাব আসে। তাই ময়শ্চারাইজার লাগানোর সময় চোখের কোল ছেড়ে লাগান।

অতিরিক্ত গোসল

অনেকেরই অতিরিক্ত গোসল করার অভ্যাস থাকে। তারা মনে করেন শরীর, ত্বক বা চুল পরিষ্কার রাখতে বেশিক্ষণ গোসল করা প্রয়োজন। এতে কিন্তু শরীরের প্রয়োজনীয় তেল কমে গিয়ে ত্বকের আর্দ্রতা নষ্ট হয়।

//আরএস//

  • সর্বশেষ
  • পঠিত