ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

লম্বা ছুটিতে হয়ে যাক লম্বা ট্যুর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৮, ১৬:১৭

লম্বা ছুটিতে হয়ে যাক লম্বা ট্যুর

ব্যস্ত জীবনে ঘুরতে যাওয়ার সময় খুব বেশি একটা পাওয়া যায় না। তবে এখন এক সাথে বেশ কিছু দিনের লম্বা একটা ছুটি পড়ে গেছে। এই ছুটিতে অনেকেই দেশের বাইরে চলে যান। তবে যারা দেশের বাইরে নয় দেশেই ঘুরে কাটাতে চান ছুটির দিন গুলো তাদের জন্য রইলো কিছু পরামর্শ।

লম্বা এই ছুটিতে সঙ্গীর ঘুরে আসতে পারেন দেশের মধ্যেই দূরে কোথাও। গত কয়েক বছরে দেশের মানুষের ঘুরতে যাওয়ার প্রবণতা অনেক বেড়েছে। আর এই পর্যটকদের বড় একটা অংশ তরুণ দম্পতি।

দেশের মধ্যে কয়েক দম্পতি মিলে দল বেঁধে ঘুরতে যাওয়ার প্রবণতা আজকাল বেড়েছে। আপনি চাইলেই দুই দিনের ছুটি নিয়ে একটা বড় সময় কাজে লাগিয়ে ঘুরে আসতে পারবেন এখন।

আপনি কাছে কোথাও ঘুরতে চাইলে যেতে পারেন গাজীপুরের গ্রিনটেক রিসোর্টে। ঢাকা থেকে অল্প সময়ে যাওয়া যায়। আবার নিরিবিলি হওয়ায় ছুটির দিনগুলোতে রিসোর্টে অনেকেই চলে যান। তাই আগে থেকেই আপনাকে বুকিং দিতে হবে। পরিকল্পনা করে স্বামী-স্ত্রী মিলে চলে যেতে পারেন এখানে। ঢাকা থেকে যেতে সময় লাগে ৪ ঘন্টা।

দেশের মধ্যে কক্সবাজার, সুন্দরবন, রাঙামাটি বা বান্দরবানের বাইরে এখন অনেক ঘোরার জায়গা আছে। সিলেটের রাতারগুল, বিছনাকান্দি, জাফলং বা মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনা দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ঘোরার জায়গা বাড়ছে নিয়মিত।

ঢাকার অদূরে অনেক ঘোরার জায়গা আছে এখন। চাইলে নৌকা নিয়ে ঝিলের জলে ভেসে আসতে পারেন একদিন। খোলা মাঠের সবুজ ঘাসে বসে স্ত্রীর সঙ্গে গল্প করতে পারেন একদিন। এতে সময়টা মন্দ কাটবে না।

এই বড় ছুটিতে কাছে বা দূরে যেখানেই হোক ঘুরে আসুন প্রিয়জনকে সঙ্গে নিয়ে। মন ভালো থাকবে, গতি আসবে কাজেও। আরএ/

  • সর্বশেষ
  • পঠিত