ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

প্রতারণার লক্ষণগুলো কি কি জানেন?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ মে ২০১৮, ০৫:৩৫

প্রতারণার লক্ষণগুলো কি কি জানেন?

কথায় আছে- এক হাতে তালি বাজে না। ছেলে-মেয়ে দুই জনের সমান সম্মতির প্রয়োজন ছাড়া প্রেম অসম্ভব। অনেক আগে থেকে প্রেমে প্রতারণার বিষয়টি আমাদের পরিচিত বিষয়। প্রেমে প্রতারণা নারী ও পুরুষ উভয় পক্ষই করে থাকেন। ভালোবাসার মানুষটিকে বিশ্বাস করা, তার প্রতি আস্থা রাখাই আপনার দায়িত্ব। কিন্তু কোনো কারণে এই বিশ্বাসের সুযোগে প্রতারিত হচ্ছেন কি না, জেনে নিন। যদি দেখেন প্রিয় মানুষটির মধ্যে কিছু লক্ষণ বেশ দীর্ঘ সময় ধরে চলছে, তবে বলতেই হবে...এখন সময় নতুন ঠিকানা খোঁজার। সব জানেন: তার সঙ্গে নিয়মিত দেখা এবং নানান ধরণের কথা হয়। একসঙ্গে কাটানো সময়গুলোও আপনারা দারুণভাবে উপভোগ্য করেন। কিন্তু তার বেস্ট ফ্রেন্ডকে আপনার সঙ্গে পরিচয় করিয়ে দেয় না।এমনকি তার পরিবারের সদস্যদের সঙ্গে কখনো পরিচয় করিয়ে দেয়নি।আপনার সঙ্গে কোনো ছবি কি বন্ধুটি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে শেয়ার করেনি। এসব প্রশ্নের উত্তর যদি ‘না’ হয়, তবে ভাবতে হবে।

পরিকল্পনা সবসময় আপনার: সিনেমা- ডিনার- বন্ধুদের সঙ্গে ছুটির দিনের ঘোরাঘুরি? সবসময় আপনিই পরিকল্পনা করেন? তিনি খুবই ব্যস্ত বা আপনাকে নিয়ে কোন কিছু ভাবারই সময় তার নেই। এটা আপনি মেনে নিয়েছেন, আর এটাও মেনে নিয়েছেন যে এসব ছোট ছোট ইস্যু। আপনিই সব অ্যারেঞ্জ করে তাকে ইনভাইট করেন, সময় পেলে আসেন, নয়তো প্রায়ই কাজের অজুহাতে আসতে পারেন না। এক্ষেত্রে কিন্তু একটা বিষয় মনে রাখা প্রয়োজন, যদি সত্যিই কেউ কাউকে সেভাবে ভালোবাসে তাহলে তার গুরুত্বও দেন। আর তার সঙ্গে সময় কাটানোর জন্য অপরজনও সমান আগ্রহী থাকেন।

আপনার বন্ধু-পরিবার: খুব ভালো সময় কাটাচ্ছেন। সেখানে আপনার কাছের বন্ধুরা বা পরিবারের কেউ আছে তো? শুধুই তার বন্ধুরাই থাকেন সব আয়োজনে, আপনার দিকের কাউকে আমন্ত্রণ জানানো হয় না, আপনি মনে করে দিলেও এড়িয়ে যাওয়ার চেষ্টা করে? তাহলে এই সম্পর্ক আপনাকে যেকোনো সময় বেশ ঝামেলায় ফেলতে পারে।

বিএএফ/

  • সর্বশেষ
  • পঠিত