ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

কোন রঙের হবে বিয়ের পোশাক?

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ মে ২০১৮, ১৭:৫৯  
আপডেট :
 ১২ মে ২০১৮, ১৮:১৩

কোন রঙের হবে বিয়ের পোশাক?

বিয়ের দিনটি আপনার জীবনের একটি গুরুত্বপূর্ণ দিন। আর এ দিনের পোশাক ও রঙ নিয়ে সব মেয়েদেরই থাকে নানা চিন্তা। যদিও প্রাচীনকাল থেকেই বিয়েতে মেয়েদের বিয়ের পোশাকে লাল রংকেই প্রাধান্য দেয়া হয়। কিন্তু এখন শুধু লাল রং নয় বিভিন্ন হালকা ও ভিন্নধর্মী রঙের বিয়ের শাড়ি, লেহেঙ্গা, সারারা পড়ছেন অনেকে। এমন কি দেশি বিদেশি তারকাদের বিয়ের পোশাক দেখলেও আপনি বুঝতে পারবেন বিয়ের ফ্যাশনে এখন কেমন রঙ চলছে।

লাল লাল রঙকে অনেকে উৎসবের রঙ হিসেবে বেছে নেন। বিশেষ করে বিয়ের দিনের অনুষ্ঠানে অনেকে মেয়েরা লাল রঙের কাতান শাড়ি বা লেহেঙ্গা পড়ে থাকেন। কিছুদিন আগেই হয়ে গেছে ভারতীয় অভিনেত্রী সোনাম কাপুরের বিয়ে। তিনি কিন্তু বিয়ের দিনের জন্য লাল লেহেঙ্গাই বেছে নিয়েছিলেন। অন্যদিকে অভিনেত্রী অনুশকা শর্মা বিয়ের দিনের জন্য নয়, তবে পুরো বিয়ের অনুষ্ঠানের এক দিন পড়েছিলেন লাল কাতান শাড়ি।

সোনালী : জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই দিনে নিজেকে সাজিয়ে নিতে পারেন সোনালী রঙে। লেহেঙ্গাও হতে পারে অথবা শাড়ি। সেক্ষেত্রে গহনা বিভিন্ন রঙের পাথরের পড়লে একদম মানিয়ে যাবে সাজের সঙ্গে। কিছুদিন আগে হয়ে গেল বাংলাদেশি অভিনেত্রী নাবিলার বিয়ে। তিনি কিন্তু এ দিন বেছে নিয়েছিলেন সোনালি রঙের লেহেঙ্গা কাটিং গাউন।

নীল : বিয়েতে যদি নিজের মধ্যে রাজকীয় ও আধুনিকভাব ফুটিয়ে তুলতে চান তবে নীল রঙ হবে সবচেয়ে উপযুক্ত। সাধারণত বৌভাত বা এনগেজমেন্টে বাংলাদেশী নারীরা নীল পড়ে থাকেন। তবে বিয়েতেও এই রঙ মানিয়ে যায়। রাতের অনুষ্ঠানের জন্য নীল রঙ আপনি সহজেই পড়তে পারেন।

পিচ : খুব যদি উজ্জ্বল রঙ পছন্দ না করেন তাহলে পিচ রঙ বেছে নিতে পারেন। আপনার মধ্যে উৎসবের ছোঁয়া এনে দিতে পারে এই রং। সোনার গহনা সহজে মানিয়ে যাবে এতে। ভারতীয় অভিনেত্রী অনুশকা শর্মা ও অভিনেত্রী নেহা ধুপিয়া কিন্তু তাদের বিয়ের বিশেষ মুহূর্তে পড়েছিলেন পিচ রঙের লেহেঙ্গা।

যদিও বিয়ের পোশাক কাউকে অনুকরণ করে বাছাই করা ঠিক নয়। তবে বিশ্ব ফ্যাশন দেখে আপনি কিন্তু আপনার ব্যক্তিত্ব অনুযায়ী পোশাক নির্বাচন করতেই পারেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত