ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আবার ফিরে পেতে চান তাকে?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১১:৪৪  
আপডেট :
 ১৩ মে ২০১৮, ১২:০১

আবার ফিরে পেতে চান তাকে?

হারিয়ে যাওয়া প্রেম কি আর ফিরে পাওয়া যায়? আপনার পুরনো প্রেমিকা ফিরে আসতেই পারেন, তবে তার জন্য আপনার থাকতে হবে ধৈর্য। তার সাথে আপনার চেষ্টায় থাকতে হবে আন্তরিকতা। কিন্তু কিভাবে হবে এ কাজ জেনে নিন কিছু পরামর্শ।

১। ব্রেক আপের ঠিক পরেই

কয়েক দিন বা কয়েক সপ্তাহ কেটেছে বিচ্ছেদের পরে। বড় জোর কয়েক মাস। আপনার ব্যথা গুলো এখনো তাজা। এ অবস্থায় প্রেমিকাকে জানানো যাবে না যে আপনি কষ্টে আছেন। বরং এই পরিস্থিতিতে ঠাণ্ডা মাথায় বোঝার চেষ্টা করুন, কেন সে আপনাকে ছেড়ে গেল। বিচ্ছেদের ঠিক আগের মুহূর্তে সে কী বলেছিল, মনে করার চেষ্টা করুন। একদুই সপ্তাহ এই বিষয়টা নিয়ে ভাবুন।

প্রথমে তাকে ভোলার চেষ্টা করুন। যদিও এটা খুব কঠিন কাজ। তবু চেষ্টায় থাকুন। তার ফোন নম্বর সবার আগে আপনার ফোন থেকে ডিলিট করুন। দু'এক সপ্তাহ পরে ফেসবুকে মেসেজ করে দেখতে পারেন। প্রেমের কথা বলবেন না। বরং একটু উদাসীন বন্ধুত্বের সুরে কথা বলুন। করতে পারেন হালকা রসিকতাও। পরে একদিন তার সঙ্গে দেখা করতে পারেন। যেতে পারেন লাঞ্চ অথবা কফিতে। তবে দূরত্ব বজায় রাখুন। তবে ঘন ঘন দেখা করতে চাইবেন না। কয়েক সপ্তাহ বা কয়েক মাসের সময় নিন। দেখা হলে হালকা কথোপকথনের মধ্যে থাকুন। বিচ্ছেদ নিয়ে একেবারেই কথা বলবেন না। আপনি যে ভালই আছেন, সেটা আপনার হাবে ভাবে বোঝান। এরপর একদিন রাতে বাইরে খেতে যেতে পারেন। আর যদি সে তাতে রাজি হয় তবেই সামনে চিন্তা করুন।

২। যখন জানতে পারলেন, তার একটি বয়ফ্রেন্ড আছে এটা খুব কঠিন পরিস্থিতি হবে আপনার জন্য। কিন্তু এতে হতাশ হওয়ার কিছু নেই। কিছুটা উদাস হয়ে যান। উদাসীনতা কিন্তু তাকে আপনার কাছে ফিরিয়ে দিতে ভাল কাজ করবে। তবে আপনার চেহারা আকর্ষণীয় করে তুলুন। দু'তিন মাস কেটে গেলে ফেসবুকে নিজের প্রোফইলে নিজেকে এমন ভাবে তুলে ধরুন যা আপনি আগে ছিলেন না। আর আপনার এ পরিবর্তন যদি সে দেখে তবে তার সাথে ১ম পরামর্শে যা বলা আছে তেমন ব্যবহার করুন। একটা মেসেজ দিয়ে শুরু হতে পারে সব।

৩। যখন বছর কেটে গিয়েছে যখন আপনি জানেন না যে সে কি একা আছে না কি তার জীবনে কেউ এসেছে। তখন উপরের দুইটি পরামর্শ মিলিয়ে একটা চেষ্টা করে দেখতে পারেন।

৪। যখন সে আপনার দিকে ফিরে দেখছে না এমন সময়ও মাথা ঠাণ্ডা রাখুন। তাকে চিঠি পাঠান। এটা কিন্তু এমন ক্ষেত্রে খুব জরুরি। হাতে লেখা চিঠি অনেক বেশি কাজ করবে।

আপনি তার ইচ্ছাগুলোকে কতটা সম্মান করেন তা বুঝাতে হবে। এমন কি এটাও বলুন সে নতুন কাউকে খুঁজে পেলে আপনি খুশি হবেন। এরপর কয়েক সপ্তাহ চুপ করে থাকুন। পরে একদিন কফিতে ডেকে দেখতে পারেন কি হয়।

বিচ্ছেদের পরে যদি তাকে আবার ফিরে পেতে চান চাইলে ধৈর্য ধরতেই হবে। ধৈর্যই এই সমস্যার একমাত্র সমাধান। সময় দিন। সময় সব ব্যথা সারিয়ে তোলে। আরএ/

  • সর্বশেষ
  • পঠিত