ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

রঙ বাংলাদেশের ঈদ কামিজ

  রিফাত পারভীন

প্রকাশ : ২৭ মে ২০১৮, ১৩:১৬  
আপডেট :
 ২৭ মে ২০১৮, ১৩:২৯

রঙ বাংলাদেশের ঈদ কামিজ

রমজানের প্রথম ১০ দিন শেষ। আর এখন থেকেই ঈদের কেনাকাটা শুরু করে দিয়েছেন অনেকে। এবার ঈদে গরম থাকতে পারে। তাই ঈদের দিনের জন্য তরুণীরা খুঁজছেন আরামদায়ক সুতির কামিজ।

আর দেশিয় শোরুম গুলো এমন কাপড়ের জন্য মেয়েদের কাছে সবচেয়ে পছন্দের। আর দেশিয় শোরুম গুলোতে শুরু হয়ে গেছে ঈদের বিভিন্ন কাপড় আনা। ঈদের বাজারে বিশেষ করে মেয়েদের কামিজে এবার খেয়াল করা যাচ্ছে নতুনত্ব। আর সেই নতুনত্বকেই তুলে ধরা হয়েছে রঙ বাংলাদেশের ঈদের কামিজ গুলোতে।

রং এবারের ঈদে কামিজ গুলোর রঙ এ দেখা যাচ্ছে ভিন্নতা। বৃষ্টি ও গরমকে মাথায় রেখে কামিজের রং উজ্জ্বল ও হালকা দুই ধরনেরই করা হয়েছে। তবে যেসব রং এ গরম লাগতে পারে তা ব্যবহার করেননি রঙ বাংলাদেশের নকশাবিদরা। নীল, হলুদ, কমলা, লাল, গোলাপী, হালকা বেগুনি রং গুলোর প্রাধান্য দেয়া হয়েছে।

নকশা রঙ বাংলাদেশের এবারের ঈদের কামিজ গুলোতে হাতের কাজের ইয়োক, ব্লক, এম্বোডারি ইত্যাদি দেখা যাচ্ছে। এছাড়া সালোয়ারের নিচেও দেখা যাচ্ছে হাতের কাজ, ব্লক ও এম্বোডারি।

কাটিং রঙ বাংলাদেশের ঈদের কামিজে এবার ছোট গোল গলা, কলার দেয়া গলা, সামনে বোতাম দেয়া ডিজাইন প্রাধান্য পেয়েছে। এছাড়াও দুই লেয়ার কামিজ, নিচ দিয়ে কাটা, কম ঘেরের গোল কামিজ রাখা হয়েছে। সালোয়ারের মধ্যে রয়েছে প্যান্ট, প্লাজো ও চুড়িদার।

ছবি: রঙ বাংলাদেশ আরএ/

  • সর্বশেষ
  • পঠিত