ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ঈদের পর ত্বকের যত্ন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ জুন ২০১৮, ১১:২৫  
আপডেট :
 ১৮ জুন ২০১৮, ১১:৩০

ঈদের পর ত্বকের যত্ন

রোজা রেখে পানি কম খাওয়ায় পানিশূন্য হয়ে পড়ে শরীর, তার উপর আবার ঈদে মসলাদার খাওয়া। শুধু তাই নয় সাথে ঈদের মেকআপে ত্বক হয়ে যায় রুক্ষ, নিষ্প্রাণ এবং ব্রণও দেখা যায় অনেক ক্ষেত্রে। তাই, ঈদের পরে কিভাবে ত্বকের যত্ন নিয়ে তা আবার আগের মত সুন্দর করে তুলতে পারবেন জেনে নিন।

ত্বকের যত্ন

ঈদের পরই বেসিক স্কিন কেয়ার যেমন- ক্লেঞ্জিং, টোনিং, ময়েশ্চারাইজিং নিয়ম করে করতে হবে। এছাড়াও স্ক্রাবিং বাদ দেয়া যাবে না।

ঈদে ঘন ঘন মেকআপে ত্বকের যে ক্ষতি হয় তা কমাতে প্রতিদিন রাতে ব্যবহার করুন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেল ত্বককে নরম এবং হাইড্রেট করার পাশাপাশি ব্রণ দূর করতেও সাহায্য করবে।

ঈদের পরে বেশ কয়েকদিন সকল ধরনের মেকআপ প্রসাধনী ব্যবহার থেকে বিরত থাকুন। তবে খুব বেশী প্রয়োজন হলে যতসম্ভব কম প্রোডাক্ট ব্যবহার করুন।

গ্লোয়িং স্কিন পেতে সিরাম ব্যবহার করতে পারেন। এটা বেশ ভাল কাজে দিবে।

এবার জেনে নিন বাড়িতে তৈরি মাস্ক সম্পর্কে একটি বাটিতে ২ টেবিল চামচ মশুর ডালের গুঁড়ো, ১ চা চামচ অ্যালোভেরা জেল, ২-৩ ফোটা টি ট্রি অয়েল, পরিমাণমতো গোলাপ জল নিয়ে মিশিয়ে নিন। মুখ ক্লিন করে নিয়ে এই মাস্ক-টি মুখ এবং গলায় ১৫ মিনিট লাগিয়ে রাখুন। এরপর ধুয়ে নিয়ে টোনার এবং ময়েশ্চারাইজার লাগান।

একটি বাটিতে ১ চা চামচ চারকোল পাউডার, ১ টেবিল চামচ মুলতানি মাটি, ২ চা চামচ মধু নিয়ে মিশিয়ে নিন। এটি মুখ পরিষ্কার করে ২০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর ধুয়ে নিয়ে টোনার এবং ময়েশ্চারাইজার লাগাবেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত