ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

ব্যস্ততার মাঝে সঙ্গীকে খুশি করানোর উপায়

ব্যস্ততার মাঝে সঙ্গীকে খুশি করানোর উপায়

দামি উপহার কিংবা বিশাল কিছু নয়, কাছের মানুষের সঙ্গে একটু সময় কাটানো বা সামান্য একটু স্পর্শতেই প্রকাশ পেতে পারে ভালবাসার। ব্যস্তময় জীবনেই এমন কিছু করতে পারেন, যার ফলে বাড়তে পারে প্রেমের গভীরতা।

জেনে নিন যেভাবে ব্যস্ততার মাঝে সঙ্গীকে খুশি করবেন:-

১) ছবি তুলুন, কিন্তু সোশাল মিডিয়ার জন্য নয়। নিজেদের ফোনে স্মৃতি হিসেবে রাখুন। বিশ্বকে দেখানোর জন্য নয়। নিজে দেখার জন্য ছবি তুলুন।

২) সঙ্গীর সঙ্গে কথা বলার সময় ফোন ১০০ হাত দূরে রাখুন। ফোন রেখে ধৈর্য ধরে তার কথা শুনুন। কথা বলার সময় ফোন সঙ্গে রাখলে আপনার সঙ্গীর মনে হতেই পারে, আপনি তার কথায় গুরুত্ব দিচ্ছেন না।

৩) নিজের কাজকর্মের কথা শেয়ার করুন। দিন যতটাই খারাপ যাক, সঙ্গীকে বলুন। এতে সম্পর্কের গভীরতা বাড়বে। তাকে বোঝান তিনিও আপনার নিত্য জীবনের অঙ্গ।

৪) সবসময় মাথায় রাখবেন, আপনার ক্যারিয়ারই একমাত্র গুরুত্বপূর্ণ নয়। তার কাজও গুরুত্বপূর্ণ। তাই তার গোটা দিনের বৃত্তান্ত মন দিয়ে শুনুন।

৫) সঙ্গীকে কতটা ভালবাসেন, তা একটি চিরকুটে লিখে রাখুন। এমন জায়গায় রাখুন, যাতে তার চোখে পড়ে। লম্বা লাভ লেটার নয়। চিরকুটে অল্প কথায় নিজের মনের কথা লিখে রাখুন।

৬) রান্না করুন। এর চেয়ে ভাল আর কিছু হয় না। যখন আপনার সঙ্গী কাজ সেরে বাড়ি ফিরবেন, আপনার রান্না তার মন ভাল করে দিতে পারে।

৭) শুধু যৌন সম্পর্ক নয়। একসঙ্গে বসে সিনেমা দেখুন। বিছানায় শুয়ে গল্প করুন, বই পড়ুন।

৮) ডেটে যান। প্রেম করছেন, বা বিয়ে করে ফেলেছেন বলে আগের সবকিছুই যেন ভুলে যাবেন না। ডেটে যাওয়ার সময় অবশ্যই সেজেগুজে যান।

৯) সম্ভব হলে সঙ্গীর কর্মক্ষেত্রে ফুল পাঠান। এতে তিনি যেমন সারপ্রাইজড হবেন, তেমনই তার ভাল লাগবে। আর বলাই বাহুল্য, তার ফল পাবেন আপনিও।

১০) কোনও একদিন সন্ধ্যাবেলা তার বন্ধুদের নিমন্ত্রণ করুন। তাদের সঙ্গে গল্প করুন। এতে আপনি আপনার সঙ্গীর আরও কাছে আসতে পারবেন।

১১) তার পছন্দের গানের তালিকা তৈরি করুন। কখনও কোনও অনুষ্ঠানে সেই গান তাকে ডেডিকেট করুন। এতে রোমান্স বাড়বে। কমবে না।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত