ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

চুলের আগা ফাটলে কি করবেন?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জুন ২০১৮, ১২:০৩  
আপডেট :
 ২৩ জুন ২০১৮, ১২:১০

চুলের আগা ফাটলে কি করবেন?

চুলের আগা ফেটে গেলে কি আর করা যায়? কিছু দিন পরপরই কি কেটে ফেলছেন পছন্দের চুল? তবে আর নয় চুল কাটা! ঘরোয়া একটি উপায়ে আপনি চুল কাটা ছাড়াই আগা ফাটা দূর করতে পারবেন।

আগা ফাটা রোধে হেয়ার নারেশিং বামের একটি রেসিপি দেয়া হল। এই উপাদান গুলো পেয়ে যাবেন যে কোন সুপারশপে। নিয়মিত চুলের রুক্ষ আগায় লাগান। তবে অবশ্যই চুল পরিষ্কার অবস্থায় লাগাবেন

যা লাগবে

৬০ গ্রাম শেই বাটার

৩০ গ্রাম কোকো বাটার

৩০ গ্রাম নারিকেল তেল

২০ গ্রাম জজবা অয়েল

২০ গ্রাম ক্যামেলিয়া সিড অয়েল

৩ গ্রাম ক্যাস্টর অয়েল

১২ গ্রাম আখরোট তেল

২২ গ্রাম প্রাকৃতিক মোম

১ গ্রাম ভিটামিন ই

ল্যাভেন্ডার, লেমনগ্রাস এবং রোজমেরী এসেনশিয়াল অয়েল (৩:২:১ অনুপাতে)

যেভাবে তৈরি করবেন একটি প্যানে এসেনশিয়াল অয়েল বাদে সব উপকরণ নিয়ে চুলায় দিন। চুলার আঁচ মিডিয়াম রাখুন। একটি চামচ দিয়ে উপকরণগুলো নাড়তে থাকুন। সব উপকরণ একসাথে ভালভাবে মিশে গেলে চুলা থেকে নামিয়ে নিন।

কাচ বা টিনের বোতলে ঢেলে রাখার আগে এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। এবার গরম গরম মিশ্রণটিকে সেট হবার জন্য ফ্রিজে রাখতে হবে। এবার আপনার নিজের হাতে তৈরি করা হেয়ার বাম তৈরি ব্যবহার করার জন্য।

ব্যবহার করবেন যেভাবে আপনার চুলের আগা খুব বেশি ফেটে রুক্ষ হলে প্রতিদিন ব্যবহার করতে পারেন। এছাড়া সপ্তাহে ৩/৪ দিন লাগাতে পারেন।

অল্প পরিমাণে হেয়ার বাম আঙ্গুলে নিন। তারপর দুই হাতে দুই আঙ্গুলে মেখে আস্তে আস্তে চেপে চেপে চুলের আগায় লাগিয়ে নিবেন।

হালকা ভেজা চুলে হেয়ার বাম লাগালে খুব তাড়াতাড়ি চুল শুষে নিবে। চুলে অতিরিক্ত তৈলাক্তভাব থাকবে না। যদি চুলে তেল চিটচিটে হয়ে যায় তবে বুঝতে হবে আপনি বেশি পরিমাণে বাম চুলে লাগিয়ে ফেলেছেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত