ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

কেমন হবে শ্রাবণ দিনের জুতা?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১০:৫২  
আপডেট :
 ১৭ জুলাই ২০১৮, ১১:০০

কেমন হবে শ্রাবণ দিনের জুতা?

আজ শ্রাবণের দ্বিতীয় দিন। তাই সকাল থেকেই মুখ ভার করে আছে আকাশ। কখনো মুষলধারে, আবার কখনো টিপটিপ বৃষ্টি। তবে তারপরও তো শ্রাবণ মাসে অফিস ও অন্য কাজে বাইরে বের হতেই হবে। তাই কোন ধরনের জুতা আপনাকে দেবে অস্বস্তি থেকে মুক্তি জেনে নিন।

বৃষ্টির সময় জুতা কিনতে গেলে একটু দেখে বুঝে কিনতে হবে। সামনে খোলা ডিজাইন ব্যবহার না করাই ভালো। কাদা মাটি বৃষ্টির পানি থেকে পায়ে ফাঙ্গাস, র‍্যাশ, ইচিং সহ ত্বকে নানা সমস্যা হয়।

ওয়াটারপ্রুফ জুতা

বাজারে এখন কিছু ওয়াটারপ্রুফ বা পানিরোদক জুতা পাওয়া যায়। যেগুলো বিশেষভাবে বর্ষায় ব্যবহারের জন্যই তৈরি করা হয়। এগুলো পানিতে ভিজে না। পানি বা কাদা মাটি লাগলে সহজেই মুছে ফেলা যায়। এ ধরনের জুতাগুলো পাম্প, স্নিকার ডিজাইন-এর হয়। এছাড়া প্লাসটিকের জুতাগুলাও ভাল হবে এই সময়ে।

আউট অফ সোল

বর্ষায় জুতা কেনার আগে জুতার নিচের সোল দেখে কিনতে হবে। বর্ষার সময় প্লেন সোলের জুতা না ব্যবহার করাই ভাল। কাদায় পড়ে গিয়ে ব্যথা পাওয়ার সম্ভাবনা থাকে।

হিল জুতা

যারা সব সময় হিল পড়েন তাদের জন্য ছাড়াও এই সময়ে মিডিয়াম বা বেলেন্স হিল-গুলো সবার জন্যই ভাল। এই হিল-গুলো হাফ ইঞ্চির বেশি হয় না। পড়তেও অনেক আরাম। এই জুতোগুলো সামনের পা ঢেকে রাখে, ফলে নখও সুরক্ষিত থাকে।

তবে বর্ষার সময় পেন্সিল হিল, বড় হিল, স্যান্ডেল, চপ্পল- এগুলো ব্যবহার করবেন না। কারণ রাস্তাগুলোতে কখনো হাঁটু পানি, তো কখনো কোমর পানি! তাই পড়ে গিয়ে ঘটতে পারে দুর্ঘটনার।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত