ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বৃষ্টিদিনে খুশকি মুক্ত চুল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ১১:০৯  
আপডেট :
 ০৭ আগস্ট ২০১৮, ১১:২২

বৃষ্টিদিনে খুশকি মুক্ত চুল

আকাশে এখন এই রোদের প্রখরতা, এই এক পশলা বৃষ্টি । রোদের তাপের পর বৃষ্টির ঠাণ্ডা শান্তি দিয়ে যায় মানুষকে। কিন্তু এতে সমস্যা বাসা বাঁধে চুলে। এই সমস্যাদের অন্যতম কারণ হলো স্ক্যাল্পে খুশকি। শ্যাম্পু করলেও যেন কমে না খুশকি। আবার বর্ষায় চুলের গোড়া শুকাতে দেরি হয়। তাই খুশকির সমস্যা কয়েক গুণ বেড়ে যায়। জেনে নিন কয়েকটি ঘরোয়া উপায়।

একটি পাত্রে লবণ ও লেবুর রস নিন। দেখবেন যাতে, লেবুর রসের থেকে লবণের পরিমাণ বেশি থাকে। দুটোকে ভাল করে মেশান। মিশ্রণটি স্ক্রাবের মতো হবে। এবার সেই স্ক্রাব দিয়ে স্ক্যাল্পে মাসাজ করুন। শ্যাম্পু করার আগের রাতে মাথায় এই মিশ্রণ লাগিয়ে রাখুন। তবে সেনসিটিভ স্কিন হলে আগে মাথার এক জায়গায় মিশ্রণটি লাগিয়ে রাখুন। যদি স্ক্যাল্প জ্বালা করে, তাহলে শ্যাম্পু করার ২০ মিনিট আগে এই মিশ্রণ স্ক্যাল্পে লাগান।

এছাড়া শ্যাম্পু করার ২০ মিনিট আগে স্ক্যাল্পে অ্যালোভেরা জেল লাগিয়ে ম্যাসাজ করুন। তবে কোনো কেমিক্যাল মেশানো অ্যালোভেরা জেল না দিয়ে প্রাকৃতিক জেল ব্যবহার করুন।

নিমপাতাও খুশকি দূর করতে খুব ভাল কাজ করে। এর জন্য পানিতে নিমপাতা ভিজিয়ে রাখুন। তারপর সে পানি দিয়ে স্ক্যাল্প ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিন বার এটি ব্যবহার করতে পারেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত