ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৩:২৬

প্রিন্ট

ঈদের আগে কিভাবে সাজাবেন ভাড়া বাসা?

ঈদের আগে কিভাবে সাজাবেন ভাড়া বাসা?
জার্নাল ডেস্ক

নিজের ঘর নিজের হাতে সাজানোর শখ সবারই থাকে। কিন্তু ভাড়া বাসায় থাকলে নিজের ইচ্ছে মত কিছু করতে গেলেই বাড়িওয়ালার নানা সমস্যা। কিন্তু আপনি ঘরও গোছাবেন আবার বাড়ির মালিকেরও কোন সমস্যা থাকবে না জেনে নিন কিছু উপায়।

করতে পারেন দেয়াল আর্ট আপনার যদি বাড়িওয়ালার করে দেয়া রঙ পছন্দ না হয় তবে তাতে ভিন্নতা আনতে করতে পারেন দেয়াল আর্ট। এমন কি নকশা করা আর্ট পেপারও পাওয়া যায় বাজারে। আপনার পছন্দমত কিনে কেটে কেটে দেয়ালেও লাগাতে পারেন।

ব্যবহার করুন ল্যাম্প শেড বাসায় যদি লাইটিং এর ব্যবস্থা না থাকে তবে আপনি নিজের পছন্দ মত ল্যাম্প শেড কিনে নিতে পারে। এতে বাসার কোথায় পেরেকও লাগাতে হবে না আবার ঘরের সৌন্দর্য বাড়বে।

বাসার মেঝে পছন্দ না হলে বাড়িওয়ালা যদি মার্বেল পাথরের মেঝে বানায় আর তা যদি আপনার ফার্নিচারের সাথে না মানায় তবে কি উপায়? আপনি চাইলেও মার্বেল পাথর তুলে ফেলতে পারবেন না। বাজারে পাওয়া যায় বিভিন্ন রেক্সিন যা পছন্দ মত ব্যবহার করতে পারে। আবার চাইলে কার্পেট বা শতরঞ্জি কিনে ফেলতে পারেন।

পর্দায় থাকুক বৈচিত্র্য একটি সুন্দর পর্দা আপনার বাসার সৌন্দর্য বাড়িয়ে দেবে অনেক গুণ। পর্দায় কিছু এক্সেসরিজ ব্যবহার করতে পারেন। বাজারে পাথরের, লেস জাতীয় কাপড় সহ পর্দায় ব্যবহারের বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়। যা পুরো ঘরের চেহারাই বদলে দেবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত