ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫০

প্রিন্ট

বেতন পেলেই প্রথমে যা ভাবেন

বেতন পেলেই প্রথমে যা ভাবেন
জার্নাল ডেস্ক

সারা মাসে অফিসে কঠোর পরিশ্রমের অনেক সময়েই মনে হয়, আর না এবার চাকরিটা ছেড়েই দেব। কিন্তু মাসের বেতন হাতে পেতেই এমন চিন্তা কিছুটা হলেও কমে। তবে বেতন পেতেই কী ভাবেন সাথে সাথে?

বেতনের বার্তা ফোনে আসতেই মনে হয় এত ক্ষণে এলো এই ম্যাসেজ! মোবাইলে বেতন ঢোকার সাথে সাথেই বেশির ভাগ মানুষের প্রথম প্রতিক্রিয়া হয় এমন। একটা বড় চিন্তা দিয়ে যেন মুক্তি পাওয়া যায়। আর বিশেষ করে যারা বেতনের টাকার উপরই নির্ভশীল তাদের কাছে বেতন হাতে পাওয়ার মতো ভরসা আর কিছুতে নেই।

যাদের টাকা-পয়সা জমানোর মানসিকতা থাকে তারা প্রথমেই পরিকল্পনা করে ফেলেন কোথায় কী ভাবে কত টাকা রাখবেন। কোথাও নতুন কোনো পদ্ধতি চালু করবেন কি না।

কিছু মানুষ আছে যারা কেনাকাটায় আগ্রহ। আর সেটা শুধু জামা কাপড়ই নয়। বাসার বাজারসহ অনেক ধরনের কেনাকাটা করতে হয়। এমন মানুষ বেতনের খবর এলেই সারা মাসের কেনাকাটার হিসাব করতে থাকেন।

কারো আবার বেতনের দিনটাই বিভিন্ন বিল পরিশোধের দিন হয়। তাই বেতন ঢুকলেই তারা ব্যস্ত হয়ে পড়েন সে সব বিল জমা দিতে। বেতনের ম্যাসেজ তাদের আরো ব্যস্ত করে তোলে।

অনেকে আবার বুঝেই উঠতে পারেন না সারা মাসে কী করে এত খরচ হয়ে যায়! তাই বেতন ঢুকলেই তারা খরচ কমানোর বিষয়ে চিন্তা করতে থাকেন।

অনেকের কাছে আবার বেতনের দিন মানেই বন্ধুদের সাথে জমিয়ে আড্ডা আর খাওয়া দাওয়া। তাই অফিস শেষ করেই বন্ধুর দল নিয়ে চলে যান ভাল কোন রেস্টুরেন্টে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত