ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

ভোজনরসিকদের জন্য ‘ইট স্টেশন’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:০৮

ভোজনরসিকদের জন্য ‘ইট স্টেশন’

ভোজন রসিকদের জন্য রাজধানী ঢাকায় যাত্রা শুরু করলো নতুন ক্যাফে ‘ইট স্টেশন’। ধানমন্ডির সাতমসজিদ রোডের ১০০/১ বাড়ীতে, ১১/এ (রাস্তা) অবস্থিত ক্যাফেটি।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ‘ইট স্টেশন’ ক্যাফের উদ্বোধন অনুষ্ঠান হয়। এসময় উপস্থিত ছিলেন সেলিব্রেটি শেফ জেড আর্চডেকোন, রন্ধনশিল্পী আল্পনা হাবিব, শাহেদা ইয়াসমিন, শাহনাজ ইসলাম, কাকলি কলি, হুমায়রা নীলা, জেবুন্নেসা জেবা, টেলিভিশন অনুষ্ঠান প্রযোজক ওয়াহিদুল ইসলাম শুভ্র, সংগীতশিল্পী ফাহিম ফয়সাল প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

‘ইট স্টেশন’র খাবারের মধ্যে সবচেয়ে স্পেশাল হচ্ছে ‘বিফ গোউলাস’, ‘লাইম প্রণ’, ‘পাসতা সালাদ’, ‘স্টেইক বিস্ট্রো ক্লাসিক’, ‘মরক্কান লাম্ব’, ‘রোজম্যারি চিকেন’, ‘স্পেশাল কাবাব’; যা সবাইকে আকৃষ্ট করবে।

ক্যাফের নাম ‘ইট স্টেশন’ দেয়ার কারণ সম্পর্কে এর অন্যতম স্বত্বাধিকারী শেফ ফারজানা ইমন জানান, আমি চেষ্টা করেছি খুব সাধারণভাবে ক্যাফে ও খাবারের মেন্যূগুলো সাজাতে। উদ্দেশ্য হচ্ছে ক্যাফেতে আগত অতিথিরা খাবারের দাম ও পরিবেশের সাথে যেনো সহজেই নিজেদের মানিয়ে নিতে পারেন, যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুন্দর পরিবেশ, কিচেন ও খাবারের মান ভালো হলে অতিথিরা বারবার যে কোন ক্যাফেতে যেতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

‘ইট স্টেশন’ ক্যাফেতে বিস্ট্রো ক্লাসিক খাবার দিয়ে মেন্যূ সাজানো হয়েছে। সর্বমোট ৪০ ধরণের খাবারের মেন্যূ রয়েছে। এছাড়াও আইসক্রীম, জুস ও পানীয়র সু-ব্যবস্থা আছে ক্যাফেতে।

মোট ৩৫টি আসন সম্বলিত ‘ইট স্টেশন’-এ আপনি চাইলেই যে কোনো ছোটখাটো ঘরোয়া পার্টি আয়োজন করতে পারবেন। পার্টির সুবিধার্থে ক্যাফে সর্বোচ্চ ৪৫টি আসনের সুব্যবস্থা করে দিতে পারবে। ক্যাফেতে ভিসা ও মাস্টার কার্ড ব্যবহারেরও সু-ব্যবস্থা রয়েছে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকে ‘ইট স্টেশন’। তাই একবার হলেও ঘুরে আসা যেতে পারে পরিপাটি পরিবেশে সাজানো ‘ইট স্টেশন’ থেকে।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত