ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

পুরুষরা কেন বিয়ে করতে ভয় পান?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪০  
আপডেট :
 ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৭

পুরুষরা কেন বিয়ে করতে ভয় পান?

অনেক পুরুষই আছেন যাদের কাছে বিয়ে মানে ভয়। তাদের মধ্যে একটি সাধারণ ধারণা বিয়ে করা মানেই ব্যক্তি স্বাধীনতা হারানো,বাড়তি দায়িত্ব নেয়া। কিন্তু বিয়ে সম্পর্কে কিছু অকারণ ভীতির কারণে অনেক পুরুষেরই বিয়েকে এড়িয়ে যান। জেনে নিন সেই কারণগুলো।

এক নারীর সাথে খুশি না থাকা: অনেক পুরুষই আছেন, যাদের কাছে বিয়ে মানে হচ্ছে কেবলই একজন নারীর সাথে সারা জীবন কাটিয়ে দেয়া এবং এই ব্যাপারটি তারা কিছুতেই মেনে নিতে পারেন না। তাদের কাছে একজন নারীকে ভালোবেসে সংসার করা অসম্ভব একটি ব্যাপার।

স্বাধীনতা হারানো: পুরুষদের একটি সাধারণ ধারণা বিয়ে করলে ব্যক্তি স্বাধীনতা থাকে না। নিজের জন্য আলাদা ভাবে সময় দেয়া, যখন যেখানে খুশি যাওয়া, যা ইচ্ছে করা ইত্যাদি স্বাধীনতা হারানোর ভয়ে পুরুষরা বিয়ে করেন না।

বাড়তি দায়িত্ব নেয়া: অনেক পুরুষ ভাবেন বিয়ে করা মানেই স্ত্রীর দেখাশোনা, খরচ, সঙ্গ দেয়া, সুবিধা অসুবিধার দায়িত্ব নিতে হবে। এতো দায়িত্ব নিতে যারা ভয় পান তারাই বিয়ের প্রতি অনীহা দেখান।

বিয়ের খরচ: ক্যারিয়ারের শুরুতে স্বল্প বেতনের চাকরি করে বিয়ের খরচ সামলানো অসম্ভব মনে করে অনেকেই। তাই বিয়ের প্রতি তাদের ভয় জন্মে যায়।

স্ত্রীর প্রতারণার ভয়: যেসব পুরুষ নিজে প্রেমের সম্পর্কে প্রতারিত হয়েছে তারা বিয়ের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। তারা মনে করেন বিয়ের পর স্ত্রী প্রতারণা করবে।

বন্ধু হারানো: বন্ধুদের সাথে আড্ডা, ঘোরাঘুরি, রাত করে ঘরে ফেরা বিয়ের পর এই জীবন পাবেন না ভেবে অনেকে বিয়ে করতে চান না।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত