ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে উধাও ছেলে-বউমা

বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে উধাও ছেলে-বউমা

'এই বাসা ছেড়ে আমরা নতুন ভাড়া বাড়িতে চলে যাব। চলো! আজ সেটা দেখে আসি'। মাকে ডেকে এমনটাই বলেছিল ছেলে। নিজের ছেলে বলে কথা! তাই নিশ্চিন্তে বৃহস্পতিবার বিকেল হতে না হতেই ছেলে-বউমার সঙ্গে ‘নতুন বাড়ি’ বেরিয়েছিলেন ৭৬ বছরের বৃদ্ধা রেণুবালা দে।

কোন্নগর স্টেশনের কাছে এসে মাকে ছেলে বলেছিল “একটু বোসো, এক্ষুনি আসছি।” ব্যস! সেই যে গেল দু’জনে, আর ফিরে আসেনি। মাঝ নভেম্বরের রাতভর টানা বৃষ্টির মধ্যে রাস্তায় বসে ছিলেন অসহায় বৃদ্ধা। সঙ্গে টাকাপয়সা না থাকায় খাওয়াও জোটেনি।

শুক্রবার সকালে আলো ফোটার পর ক্ষুধায়-তৃষ্ণায় কাতর, প্রায় অর্ধমৃত রেণুবালাদেবীকে দেখতে পান স্থানীয় মানুষজন। তাঁরাই খাবার ও জল দিয়ে প্রাণ রক্ষা করেন বৃদ্ধার। খবর যায় প্রশাসনের কাছে। ততক্ষণে খোঁজখবর করে জানা গিয়েছে রিষড়ার বাড়ি তালাবন্ধ। স্পষ্ট হয়ে যায়, বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে পালিয়েছে গুণধর ছেলে ও বউ। শেষপর্যন্ত স্থানীয় পঞ্চায়েতের পক্ষ থেকে পরিত্যক্ত বৃদ্ধার আশ্রয়ের ব্যবস্থা করা হয় কাছের একটি বৃদ্ধাশ্রমে।

স্থানীয় বাসিন্দাদের বৃদ্ধা জানিয়েছেন, রিষড়ার বারুজীবী এলাকায় ছেলে বাপি ও বউমা রত্নার সাথে ভাড়া বাড়িতে থাকতেন তিনি। দীর্ঘদিন ধরে বাড়ি থেকে তাড়ানোর চেষ্টা করছিল দু’জন। বৃহস্পতিবার বিকেলে ছেলে-বউমা তাকে বলে, তারা নতুন ভাড়া বাড়িতে চলে যাবে। একটা বাসার সন্ধান পাওয়া গিয়েছে। সেটা সবাই মিলে দেখতে যাবে। সরল বিশ্বাসে বৃদ্ধা ছেলে-বউমার সঙ্গে এক কাপড়ে বেরিয়ে পড়েন। দেখে যেহেতু বাড়িতেই ফিরে আসবেন, তাই সঙ্গে কিছু নেওয়ার প্রায়োজনীয়তা অনুভবও করেননি। কোন্নগর স্টেশনের কাছে এসে তাকে বসিয়ে রেখে ‘একটু আসছি’ বলে পালিয়ে যায় দু’জনে। আর ফিরে আসেনি।

উদ্ধার হওয়ার পর স্থানীয়দের কাছে নিজের অসহায় জীবনের কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েছিলেন রেণুবালাদেবী।

  • সর্বশেষ
  • পঠিত