ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

স্ট্যাটাসটি ভুয়া: আসিফ নজরুল

স্ট্যাটাসটি ভুয়া: আসিফ নজরুল

ভুয়া সংবাদের ভিত্তিতে আমার বিরুদ্ধে মিথ্যে মামলা হচ্ছে। নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান গত ১৯ নভেম্বর একটি টক-শোতে আমার বিরুদ্ধে মামলা করার হুমকি দেন। তিনি সেখানে অভিযোগ করেছিলেন যে- আমার একটি ফেসবুকে নাকি চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগ বিষয়ে তার সম্পর্কে অসত্য তথ্য প্রকাশিত হয়েছিল। তার এই হুমকির পর গত ২৩ নভেম্বর তার ভাই ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাদারীপুর আদালতে আমার বিরুদ্ধে মানহানি মামলা করেন। তার আরেক আত্বীয় আগের দিন মাদারীপুর জেলা ও দায়েরা জজের কাছে আমার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করতে গিয়ে ব্যর্থ হওয়ার পর মাদারীপুরে পুলিশের কাছে আমার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি মাদারীপুর পুলিশ মামলার অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রেরন করেছে ।

এর প্রেক্ষিতে আমার বক্তব্য হচ্ছে: নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে বা তার সম্পর্কে কোনো কিছু আমি ফেসবুকে লিখি নাই। আমার নামে কিছু ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে, সেখানে তার সম্পর্কে কিছু লেখা হলে এর দায়দায়িত্ব আমার হতে পারে না। আমার যে নিজের ফেসবুক অ্যাকাউন্ট আছে সেখানে আমি বেশ কয়েকবার আমার নাম ও ছবি ব্যবহার করে যেসব ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে তা সম্পর্কে মানুষকে সতর্ক করেছি। সেখানে এও বলেছি যে এসব ভূয়া একাউন্টে প্রকাশিত কোনো কিছুর সঙ্গে আমার কোনোরকম সম্পর্ক নেই। গত ২২ নভেম্বর এবং গত ২৪শে জুনও এই সতর্কতামূলক স্ট্যাটাস আমার ফেসবুক ও আমার নিজের পরিচালিত একমাত্র ফ্যানপেজটিতে আমি দিয়েছি। (সংযোজনী দেয়া হলো)

এরপরও ভূয়া ফেসবুক আইডির সংবাদের ভিত্তিতে আমার বিরুদ্ধে মানহানি মামলা করা এবং তথ্য প্রযুক্তি আইনের কুখ্যাত ৫৭ ধারার অধীনে পুলিশের কাছে অভিযোগ করা অত্যন্ত দূর্ভাগ্যজনক। দেশে যারা ক্ষমতাবান আছে তাদের কেউ কেউ অন্যদের বিরুদ্ধে কি ভয়ংকর ভাবে আইন ও বিচার বিভাগকে ব্যবহার করার চিন্তা করতে পারেন এই ঘটনা এর একটি বড় প্রমান।

আমি এই মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ করছি এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের কাছে অনুরোধ করছি যে তথ্য প্রযুক্তি আইনে আমার বিরুদ্ধে মামলার অনুমতি দেয়ার আগে রাষ্ট্রের গোয়েন্দা এবং আইটি বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করে দেখা হোক-যে অ্যাকাউন্ট থেকে স্ট্যাটাসটি দেয়া হয়েছে সেটি আমার একাউন্ট কিনা। ভূয়া ফেসবুক একাউন্টের মন্তব্যের ভিত্তিতে কারো বিরুদ্ধে জামিনযোগ্য গুরুতর অপরাধের মামলা করার অনুমতি দিলে তা এক অরাজক পরিস্থিতি সৃষ্টি করবে বলে আমি মনে করি।

  • সর্বশেষ
  • পঠিত