ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

৫৭ ধারায় সাংবাদিক ইভার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

৫৭ ধারায় সাংবাদিক ইভার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

খুলনায় সাংবাদিক ইশরাত ইভা’র বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭/৬৬ ধারার মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন একটি আদালত। বুধবার খুলনা মহানগর হাকিম মো. শাহীদুল ইসলাম এ আদেশ দেন। একই সঙ্গে বিচারের জন্য মামলাটি ঢাকার সাইবার ট্রাইব্যুনাল প্রেরণের নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৬ জানুয়ারি খালিশপুর হাউজিং এস্টেট এলাকার তকদির হোসেন বাবু মামলাটি দায়ের করেন। সাংবাদিক ইশরাত ইভা তিনটি প্রতিবেদন প্রকাশ করেন। এরই জের ধরে বাদী তকদির হোসেন বাবু তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে খালিশপুর থানায় (যার নং ৩২) মামলা দায়ের করে।

জানা যায়, ২০১৭ সালের ৫, ৭ ও ২৪ জানুয়ারি ভূমিদস্যুতা নিয়ে ‘খুলনার কণ্ঠ’ অনলাইন পোর্টালে তিন পর্বের প্রতিবেদন প্রকাশিত হয়। এ ঘটনায় খালিশপুর এলাকার বাসিন্দা তকদির হোসেন বাবু ওই বছরের ২৬ জানুয়ারি সাংবাদিক ইভার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭/৬৬ ধারায় খালিশপুর থানায় মামলা (নং-৩২/১৭) করেন। তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক আবুল হাসান ২৬ ডিসেম্বর আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। এতে ইভার বিরুদ্ধে দণ্ডবিধির ৫৭ ও ৩৮৫ ধারায় হয়রারি ও চাঁদাবাজির অভিযোগ আনা হয়।

তিন পর্বের সিরিজের সংবাদের শিরোনাম ছিল ‘ভূমিদস্যু বাবুর অত্যাচারে অতিষ্ঠ খালিশপুরের একটি পরিবার’, ‘খুটির জোর আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম আশরাফ’, ‘নির্যাতিত পরিবারের সদস্য হালিমা বেগমের আহাজারি’। এর মধ্যে একটি সংবাদ ছিল ভিডিওসহ।

  • সর্বশেষ
  • পঠিত