ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

যুবকের মোবাইলে হুবহু পরীক্ষার প্রশ্ন

  মাদারীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪০

যুবকের মোবাইলে হুবহু পরীক্ষার প্রশ্ন

মাদারীপুরের মস্তফাপুর বাসস্ট্যান্ড থেকে মো. জোবায়দুল ইসলাম (২৪) নামে এক প্রশ্নফাসঁকারীকে আটক করেছে জেলা প্রশাসন। এ সময় তার ব্যবহৃত একটি ল্যাপটপ ও মোবাইল জব্দ করা হয়।

তার মোবাইল চেক করে আজকের এসএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র পাওয়া যায়। পরীক্ষা শুরুর পর দেখা যায় জোবাইদুলের কাছ থেকে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষার প্রশ্নের হুবহু মিল রয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার মস্তফাপুর বাসস্ট্যান্ড থেকে জোবাইদুলকে আটক করা হয়। তিনি ঢাকা থেকে কুয়াকাটাগামী ঈগল পরিবহনের বাসে ছিলেন।

জোবাইদুলের বাড়ি বরগুনা জেলার আমতলী উপজেলার সবুজবাগ এলাকায়। তিনি রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সৈয়দ ফারুক আহম্মদ জানান, সকাল সাড়ে ৯ টায় ঢাকা থেকে কুয়াকাটাগামী ঈগল পরিবহন আসা জন লিটন বৈরাগী নামে এক সচেতন যাত্রী জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের মোবাইলেস কল করে দিয়ে জানায়, ঈগল পরিবহনের এক যাত্রী ফেসবুকে আজকের পরীক্ষার প্রশ্ন ফাসেঁর চেষ্টা করছে। জেলা প্রশাসক তাৎক্ষনিক মস্তফাপুর বাসস্ট্যান্ডে এসে বাসটি থামিয়ে তার মোবাইল চেক করে এর সত্যতা পান। তিনি ওই যুবকের মোবাইল চেক করে দেখেন, আজকের পরীক্ষার প্রশ্নের সাথে ফাঁসকৃত প্রশ্নের হুবুহু মিল রয়েছে। একই সাথে প্রশ্নের উত্তরও পাওয়া যায়।

মাদারীপুর সদর মডেল থানার কর্মকর্তা কামরুল হাসান বলেন, এ ঘটনায় জোবাইদুলের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

  • সর্বশেষ
  • পঠিত