ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

লক্ষীপুরে ২ সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ও টাকা ছিনতাই

  লক্ষীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ১৭:২৩  
আপডেট :
 ১৮ মার্চ ২০১৮, ১৪:০৬

লক্ষীপুরে ২  সাংবাদিকের ওপর হামলা, ক্যামেরা ও টাকা ছিনতাই

লক্ষীপুরের সাব-রেজিষ্ট্রি অফিসে এসএটিভির জেলা প্রতিনিধি মোঃ সহিদুল ইসলাম ও স্থানীয় দৈনিক পত্রিকার কালের প্রবাহের নির্বাহী সম্পাদক কাজী মাকসুদের উপর হামলা চালানো হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাব-রেজিস্ট্রি অফিস অতিরিক্ত টাকা আদায়, দলিল গ্রহিতাদের হয়রানিসহ নানা দুর্নীতি অনিয়মের সংবাদ সংগ্রহের সময় অফিস সহকারী কামরুলের নেতৃত্বে দলিল লেখক বাবুল ও দালাল ফরুক সহ ১৫/২০ জন সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায়।

এসময় সাংবাদিকদের ব্যবহৃত ক্যামেরা ও নগদ টাকা ছিনিয়ে নেয় হামলাকারীরা। ঘটনার সময় সাব-রেজিষ্ট্রি কর্মকর্তা উপস্থিত থাকলেও তিনি সাংবাদিকরা এ নিয়ে আসলেন কেন এবং বাড়াবাড়ি করার কারণ জানতে চাওয়াসহ আরো হামলাকারীদের উস্কে দেন বলে জানা গেছে।

ঘটনার পর আহত সাংবাদিকদের লক্ষীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে ঘটনার খবর পেয়ে সদর থানার এসআই জামালের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের কবল থেকে সাংবাদিকদের উদ্ধার এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। এদিকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা এবং তাদের উপর হামলা খবর পেয়ে লক্ষীপুর প্রেসক্লাবের নর্বনির্বাচিত সভাপতি কামাল উদ্দিন হাওলাদার ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলামসহ অন্যান্য সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের কবল থেকে সাংবাদিকদের উদ্ধারে সহায়তা করেন। ঘটনায় সাব-রেজিষ্ট্রারের ভূমিকায় ক্ষোভ প্রকাশসহ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পরে দলিল লেখক সমিতির সভাপতিসহ অন্যান্যরাএ ঘটার জন্য ক্ষমা চেয়ে সুরাহার চেষ্টা করলে ও বিক্ষিপ্ত সাংবাদিকরা প্রতিকারের দাবিতে অটল থাকায় সমঝোতায় ব্যর্থ হয়।

এ নিয়ে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার সহ সংশ্লিষ্টদের অবহিতসহ বিক্ষুব্ধ সাংবাদিকরা হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানায়। স্থানীয়ভাবে জানা যায়, এর আগে ও ঢাকা থেকে আগত যমুনা টিভির সাংবাদিক কাউসার, সাংবাদিক সাহাবউদ্দিন ও ৭১ টিভিসহ কয়েকজন লক্ষীপুর সাবরেজিষ্ট্রি অফিসের অনিয়ম দুর্নীতির সংবাদ সংগ্রহে এসে এখানকার কর্মকর্তা-কর্মচারী ও দালালদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেটদের হাতে তারা নাজেহাল হন। উপজেলা ও জেলা প্রশাসন তাদের অনিয়ম দুর্র্নীতি, জনগণের হয়রানি ভোগান্তি কমাতে নানা পদক্ষেপ নিয়েও ব্যর্থ হন। শুধু তাই নয় ডিআর, সাব-রেজিষ্টার, অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দলিল লেখক, দালালসহ তাদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেটদের অতিরিক্ত টাকা, কমিশন বাণিজ্যসহ নানা হয়রানিতে দলিল দাতা-গ্রহিতারা দীর্ঘদিন যাবত জিম্মি বলে জানা গেছে।

//আরএস//

  • সর্বশেষ
  • পঠিত