ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

সিনিয়র সিটিজেন কার্ড পাবেন প্রবীণরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৬:৩৪  
আপডেট :
 ১৫ মে ২০১৮, ১৬:৫৬

সিনিয়র সিটিজেন কার্ড পাবেন প্রবীণরা

দেশের প্রবীণ জনগোষ্ঠীকে শিগগিরই সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে সিনিয়র সিটিজেন কার্ড প্রদানের ব্যবস্থা করা হবে। সোমবার রাজধানীর আগারগাঁও পিকেএসএফ মিলনায়তনে জাতীয় প্রবীণ মঞ্চ'র আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। দেশের প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন নিয়ে কাজ করে জাতীয় প্রবীণ মঞ্চ নামের এই সংগঠনটি।

পিকেএসএফ'র চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ। আমন্ত্রিত বক্তা হিসেবে আরো উপস্থিত ছিলেন পিকেএসএফ'র ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবদুল করিম।

অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, বর্তমান সরকারের ক্রমবর্ধমান উন্নয়নের কারণে দেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পাচ্ছে। সুতরাং প্রবীণদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাবে এটাই স্বাভাবিক। সামনের দিনগুলোতে এদেশের প্রতিটি বাড়ি ও গ্রামকে করতে হবে প্রবীণবান্ধব ও প্রতিবন্ধীবান্ধব। প্রতিটি হাসপাতাল, রাস্তা ও পরিবহন সবকিছুই হবে প্রবীণ সহায়ক।

অন্যদিকে বক্তারা প্রবীণ ব্যক্তিদের প্রতিকূল সামাজিক অবস্থা তুলে ধরে বলেন, বয়স্ক ব্যক্তিরা পরিবারের বা দেশের বাড়তি বোঝা নয়। তাই প্রবীণদের পরিবারের বাইরে রাখার মানসিকতা ত্যাগ করতে হবে।

অনুষ্ঠানটিতে দেশের বিভিন্ন ইউনিয়ন বা তৃণমূল পর্যায় থেকে আগত প্রবীণ ব্যক্তিরা অংশ নেন ও বক্তব্য রাখেন। আরএ/

  • সর্বশেষ
  • পঠিত