ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

জাফর ওয়াজেদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ডিআরইউ’র

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ১৬:০০

জাফর ওয়াজেদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ডিআরইউ’র

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সিনিয়র সদস্য ও জনকণ্ঠের সহকারী সম্পাদক জাফর ওয়াজেদের বিরুদ্ধে কুষ্টিয়ায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় হয়রানিমূলক মামলা করায় গভীর উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়েছেন ডিআরই‘র নেতারা। পাশাপাশি হয়রানিমূলক এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবিও জানিয়েছেন তারা।

শনিবার ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ এক বিবৃতিতে বলেন, সাবেক ছাত্র নেতা ডাকসুর সাহিত্য সম্পাদক জাফর ওয়াজেদ সত্য প্রকাশে সবসময় নির্ভীক। সম্প্রতি বিএফইউজে’র অনুমোদন পাওয়া কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের নেতা রাশেদুল ইসলাম বিপ্লব রাজনৈতিক ও ব্যক্তিগত প্রতিহিংসা চরিতার্থ করতে সৎ, নির্ভীক ও মুক্তিযুদ্ধের চেতনায় শানিত সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন। সাংবাদিকতার ইতিহাসে এটা অত্যন্ত জঘন্য ও খারাপ দৃষ্টান্ত।

অবিলম্বে জাফর ওয়াজেদের বিরুদ্ধে করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করার জন্য বাদীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা। তা না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

  • সর্বশেষ
  • পঠিত