ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫ অাপডেট : ৩০ মিনিট আগে English

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৪

প্রিন্ট

দ্বিগুণ টাকার স্বপ্ন দেখিয়ে উধাও হয়ে যেত তারা

দ্বিগুণ টাকার স্বপ্ন দেখিয়ে উধাও হয়ে যেত তারা
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরের সেনপাড়ায় ডায়মন্ড লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের অফিস থেকে থেকে ভূয়া চাকরিদাতা ও বীমা প্রতারক চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-২।

গ্রেপ্তারকৃতরা হলেন, হাবিবুর রহমান (৩৪), মোকলেছুর রহমান (৩২), তানভির মাহাবুব (২৪), মেহেদি হাসান (১৯), রাসেল (২৭), আবু হানিফ (২৪), মাহামুদুল হোসেন (২৫) ও ইয়াছিন (৩২)। মঙ্গলবার বিকালে মিরপুরের সেনপাড়ায় অবস্থিত ডায়মন্ড লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডর অফিস থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিকের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জনানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডায়মন্ড লাইফ ইনসিওরেন্স কোম্পানি লি. বিভিন্নজনের কাছ থেকে চাকরি দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি দল তাদের অফিসে যায়।

র‍্যাবের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের সদস্যরা পালাতে চাইলে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লাইসেন্সবিহীন একটি বীমা প্রতিষ্ঠান চালু করে কয়েকজনকে চাকরি দেয়ার কথা স্বীকার করেছে তারা।

র‍্যাব জানায়, অপেক্ষাকৃত কম মেধাবী ও স্বল্প শিক্ষিতদের টার্গেট করে চাকরির প্রলোভন দেখাত প্রতিষ্ঠানের ম্যানেজার হাবিবুর রহমান আরিফ (৩৪)। চাকরিপ্রাপ্ত কর্মচারীদের প্রধান কাজ ছিল নিম্ন ও মধ্যবিত্তদের এই প্রতিষ্ঠান সর্ম্পকে জানানো এবং প্রলোভন দেখিয়ে এই প্রতিষ্ঠানে বীমার সেভিংস একাউন্ট খুলতে আগ্রহী করে তোলা। নতুন গ্রাহকদের দেখানো হত দ্বিগুণ টাকার লোভ।

অধিক বিশ্বস্ত ও ধণাঢ্য ব্যক্তিদের জানানো হতো, তারা অন্যদের এই প্রতিষ্ঠানে সেভিংস একাউন্ট এর মাধ্যমে যোগদান করালে তাদের লভ্যাংশের কিছু অংশ তারাও পাবে। এমন কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নিত এই প্রতারক চক্র। পরবর্তীতে অফিস সহ কোনো একসময়ে উধাও হয়ে যেত।

আটককৃতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে র‍্যাব।

বাংলাদেশ জার্নাল/এনএসএস/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত