ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

লালন উৎসব ও পূজামন্ডপ পরিদর্শনে ইবি প্রেসক্লাব

  ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৮, ১৫:৫৯

লালন উৎসব ও পূজামন্ডপ পরিদর্শনে ইবি প্রেসক্লাব

লালন স্মরণোৎসব ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সদস্যরা কুষ্টিয়া জেলার বিভিন্ন পূজামন্ডপ, মন্দির ও লালন মেলা পরিদর্শন করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় দুর্গোৎসবের চতুর্থ দিন মহানবমীতে এবং লালন স্মরণোৎসবের শেষ দিনে এসব অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন তারা।

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্রের নেতৃত্বে সাংবাদিকরা কুষ্টিয়ার কুমারখালির ছেঁউড়িয়ায় অবস্থিত লালন শাহ'র মাজারে যান। তারা সেখানে বাউল সাধক লালন শাহের ১২৮ তম তিরোধান দিবস উপলক্ষে তিন দিনব্যাপী লালন স্মরণোৎসবে যোগ দেন। এসময় তারা লালন ভক্তদের কন্ঠে লালন সঙ্গীত ও খেলাফাতধারী ভক্ত-সাধুদের সাথে মতবিনিময় করেন।

পরে প্রেসক্লাবের সদস্যরা কুষ্টিয়ার বিভিন্ন পূজামন্ডপ ও মন্দির পরিদর্শনে যান। মন্দিরে কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ধর্মগুরু ও সনাতন ধর্মাবলম্বীদের সাথেও মতবিনিময় করেন।

সাংবাদিকরা জানান, সাধু-ভক্ত, পূজারি ও দর্শনার্থীদের সমাগমে মহাসাড়ম্বরে সম্পন্ন হচ্ছে লালন স্বরনোৎসব ও দুর্গোৎসবের প্রতিটি দিনের কার্যক্রম। শহরটি যেন এখন মিলন মেলায় পরিণত হয়েছে।

এসময় ইবি প্রেস ক্লাবের সহ-সভাপতি জুয়েল হোসেন তনু, কোষাধ্যক্ষ সরকার মাসুম, প্রচার সম্পাদক এ আর রাশেদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক তারিকুল ইসলাম, ক্রীড়া সম্পাদক রুমি নোমান, সদস্য মুতাছিম বিল্লাহ পাপ্পু, আহসান নাঈম ও মাহবুব রায়হান। এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য রাহুল কে এম ইউসুফ, শাহাদাৎ স্বাধীন ও মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র বলেন, ঈদ, পূজাসহ বিভিন্ন ধর্মের ধর্মীয় উৎসবই পারে সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরি করতে। আর অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে এই সম্প্রীতির বন্ধনই মূখ্য ভূমিকা পালন করবে বলে আশা করি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত