ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

বিশ্বকাপের লাইভে নারী সাংবাদিকের গালে চুমু!

বিশ্বকাপের লাইভে নারী সাংবাদিকের গালে চুমু!

রাশিয়ায় বিশ্বকাপ ফুটবলের খেলা কভার করতে গিয়ে যৌন হয়রানির শিকার হয়েছেন কলম্বিয়ার এক নারী সাংবাদিক। তিনি গত শুক্রবার ডয়চে ভেলের স্প্যানিশ সংবাদ চ্যানেলে সরাসরি সংবাদ সম্প্রচারের সময় যৌন হয়রানির শিকার হন। এ ঘটনার ভিডিও পরে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে নারী সাংবাদিকদের সঙ্গে শ্রদ্ধাপূর্ণ আচরণ করার আহ্বান জানান ওই নারী।

হাফিংটন পোস্ট জানায়, গত শুক্রবার জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলের স্প্যানিশ সংবাদ চ্যানেলে সরাসরি খেলার সংবাদ দিচ্ছিলেন সাংবাদিক হুলিয়েত গঞ্জালেজ থেরান। এ সময় এক ব্যক্তি তাকে যৌন হয়রানি করে দ্রুত দৌড়ে পালিয়ে যায়। ওই অপরিচিত ব্যক্তি তার স্তন স্পর্শ করে এবং গালে চুমু খায়।

কিন্তু এ ঘটনাকে চুমু বলতে নারাজ গঞ্জালেজ। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টিগ্রামে দেয়া এক ভিডিওতে তিনি বলেন, ‘এটা চুমু নয়, যৌন আক্রমণ।’

নারী সাংবাদিকদের প্রতি আরও শ্রদ্ধাপূর্ণ আচরণ করার আহ্বান জানিয়ে গঞ্জালেজ থেরান বলেন, ‘আমাদের সম্মান করুন! এ ধরনের আচরণ আমাদের কাম্য নয়। নারী সাংবাদিকেরা পুরোপুরি পেশাদার এবং কাজের জন্য যোগ্য। আমি ফুটবলের খবর কাভার করে আনন্দ পাই। কিন্তু ভালোবাসা ও হয়রানির মধ্যকার পার্থক্যটাও আমাদের অবশ্যই বোঝা দরকার।’

এ সম্পর্কে জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলেকে গঞ্জালেজ থেরান বলেন, সরাসরি সম্প্রচারের জন্য তিনি প্রায় দুই ঘণ্টা ধরে ঘটনাস্থলে প্রস্তুতি নিয়েছিলেন। এ সময় তিনি কোনো সমস্যায় পড়েননি। যখনই সরাসরি সম্প্রচারের কাজ শুরু হয়, তখনই পরিস্থিতির সুযোগ নেন ওই যৌন হয়রানিকারী।

কাজ শেষ হওয়ার পর ওই ব্যক্তিকে তিনি খুঁজে বের করার চেষ্টা করেন। কিন্তু তাকে আর পাওয়া যায়নি, ততক্ষণে সে পালিয়েছে।

দেখুন ভিডিও

সূত্র: হাফিংটন পোস্ট

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত