ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সাভারে মুক্তিপণ আদায়ের সময় পুলিশসহ আটক ৪

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৬:৩০  
আপডেট :
 ০৮ নভেম্বর ২০১৭, ১৬:৪৬

সাভারে মুক্তিপণ আদায়ের সময় পুলিশসহ আটক ৪

সাভারের আশুলিয়ায় ডিবি পুলিশ পরিচয়ে এক ব্যক্তিকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের সময় শিল্প পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকসহ চারজনকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন, আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল।

তিনি বলেন, বুধবার ভোরে বাইপাইল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন - শিল্প পুলিশ ১-এর আশুলিয়া জোনের এএসআই মকবুল হোসেন, তার সহযোগী বিপ্লব হোসেন, স্বপন হোসেন ও হাসমত আলী শেখ।

ওসি আউয়াল জানান, এএসআই মকবুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকা থানায়। তিনি নিজেকে ডিবি পুলিশের ওসি ও তার সহযোগীরা সদস্য বলে পরিচয় দিতেন।

তিনি জানান, রাতে বাইপাইল কাঁচাবাজার এলাকায় শামীম নামে এক যুবককে জিম্মি করে তার পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায়ের চেষ্টা করছিল একটি চক্র। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ডিবি পুলিশ স্টিকার লাগানো একটি সাদা মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ ৫৬-১৫১৯) আটক করে। পরে সেখানে থাকা পুলিশের ব্যবহৃত একটি ওয়্যারলেস সেট, দুটি হ্যান্ডকাফ, নগদ ৪৬ হাজার ৮০০ টাকা উদ্ধার করে। এ সময় জিম্মি অবস্থা থেকে শামীম নামে ওই যুবককেও উদ্ধার করা হয়। শামীমের শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে।

উদ্ধার হওয়া শামীম হোসেন বলেন, ভোরে বাইপাইল স্ট্যান্ডে গাড়ির জন্য অপেক্ষা করছিলাম। হঠাৎ একটি মাইক্রোবাস সামনে এসে দাঁড়ায়। কয়েকজন লোক গাড়ি থেকে নেমে ডিবি পুলিশ পরিচয় দিয়ে আমার কাছে মাদক রয়েছে বলে তল্লাশি শুরু করে। তারা আমাকে জোর করে মাইক্রোবাসে উঠিয়ে ২০ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে মাদক মামলায় আসামি করে আদালতে চালান করে দেওয়ার ভয় দেখায়। তখন আমার মা বিকাশ করে ১০ হাজার টাকা পাঠান। কিন্তু তারা আরও ১০ হাজার টাকার জন্য আমাকে আটকে রাখে। এ সময় মা থানায় জানানোর পাশাপাশি নিজেও ঘটনাস্থলে আসেন। এরপর পুলিশ এসে আমাকে উদ্ধার করে।

এ বিষয়ে ঢাকা শিল্প পুলিশ ১-এর পরিচালক সানা শামিনুর রহমান বলেন, ঘটনা তদন্তে শিল্প পুলিশের এএসপি জানে আলম ও পরিদর্শক বাবর আলীকে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত