ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

৬৯–এ এসে টিটি কোর্টে ঝড় তুলছেন তিনি (ভিডিও)

৬৯–এ এসে টিটি কোর্টে ঝড় তুলছেন তিনি (ভিডিও)

অনেকেই বলে থাকেন, বয়স তো কেবল সংখ্যা মাত্র। কিন্তু তা আসলে মানেন ক’জন? তবে যতজনই মানুক তাদের মধ্যে ভারতের সরস্বতী রাও নিশ্চয়ই পড়েন। সত্তরের দোরগোড়ায় দাঁড়িয়েও যিনি অনায়াসেই টেবিল টেনিসের বলকে সাবলীলভাবে কোর্টের ওপারে পাঠিয়ে দিতে পারেন। হারিয়ে দিতে পারেন সবল প্রতিদ্বন্দ্বীকেও। অবিশ্বাস্য হলেও ব্যাপারটা আসলে এমনই।

আশিতে আসলে নাকি বুড়ো হাড়ে জোর কমে যায়। সামান্য একটু চললেই হাঁফ ধরে। ওষুধের বোঝা বেড়ে যায়। আর ইচ্ছেগুলো কমে যেতে থাকে। এমন কথাগুলোকে বুড়ো আঙুল দেখিয়েই দক্ষ হাতে একের পর এক শট নিয়ে চলেছেন সরস্বতী রাও। সেই শটের জোর এতই যে, প্রতিপক্ষ চোখের পলক ফেলতে না ফেলতেই বল গায়েব। শাড়ি পরা বৃদ্ধার এই নৈপুণ্য দেখে হতবাক উপস্থিত দর্শকরাও। প্রতিটা শটে দর্শকদের মুখ থেকে বেরিয়ে আসছে স্তুতিবাক্য।

জানা যায়, অনেক আগে থেকেই টেবিল টেনিস খেলেন সরস্বতী রাও। যৌবনে টিটি চ্যাম্পিয়ন ছিলেন তিনি। সারা ভারতে দ্বিতীয় ব়্যাঙ্কিং ছিল তার। ক্রিকেট আর হালের ফুটবলের দেশ ভারতে তথ্যটি খুব বেশি মানুষের পক্ষে জানা মুশকিল। কিন্তু স্বরস্বতীর বুড়ো হাড়ের ভেলকি প্রাক্তন অনায়াসে মন জয় করেছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের। ইতিমধ্যেই বহু মানুষ কুর্নিশ জানিয়েছেন ৬৯ বছরের মহিলার এই দক্ষতাকে। নেটদুনিয়ার বাসিন্দাদের সৌজন্যে শেষ জীবনে কিছুটা হলেও নিজের প্রতিভার মূল্য পেলেন তিনি, এমনটাই মনে করছেন অনেকে।

ভিডিও-

সূত্র: সংবাদপ্রতিদিনডটইন

/এসএস/

  • সর্বশেষ
  • পঠিত