ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪ অাপডেট : ২৯ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৭, ১৬:৫৪

প্রিন্ট

আওয়ামী লীগের সময় শেষ: মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

সরকার আর বেশী দিন ক্ষমতায় থাকতে পারবে না, তাদের দিন শেষ হয়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল জাতীয় প্রেসক্লাবে কৃষক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এ সভায় খন্দকার মোশারর হোসেন বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত সমাবেশ থেকে জনগণ সরকার ও আওয়ামী লীগকে বার্তা দিয়েছে যে, সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না, তাদের দিন শেষ। সুতরাং আওয়ামী লীগের সময় শেষ হয়ে গেছে। ২০১৪ সাল থেকে তারা (আওয়ামী লীগ) গায়ের জোরে ক্ষমতায় রয়েছে, জনগণ সেটা এবার আর হতে দেবে না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন জনগণ আর শেখ হাসিনার অধীনে হতে দেবে না- সমাবেশ থেকে জনগণ এই বার্তাও সরকারকে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আগামী নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে। আর এজন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সহায়ক সরকারের রূপরেখা যথাসময় ঘোষণা করবেন। আর সেই রূপরেখা নিয়ে আমরা জনগণের কাছে যাবো।

তিনি দাবি করেন, গত ৫ জানুয়ারির নির্বাচনে ১৫৪টি আসনে যেসব প্রার্থী ছিল, জনগণ সেখানে কাউকে ভোট দেয় নাই। সংবিধানে লেখা আছে জাতীয় সংসদ সদস্য তিনি, যিনি সরাসরি জনগণের ভোটে নির্বাচিত। সুতরাং ১৫৪ জন জনগণের দ্বারা নির্বাচিত নয়। আর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ছুটি থেকে ফিরে ওই ১৫৪ জনের বৈধতার প্রশ্নে করা একটি রিটের শুনানি নিয়ে তাদের অবৈধ ঘোষণা করতে পারেন বলে সম্ভাবনা থাকায় তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে।

মোশাররফ বলেন, আমরা শুনতে পারছিলাম যে, প্রধান বিচারপতি ছুটি থেকে বসে, একটি রিট করা আছে যে ১৫৪ জন অবৈধ। সেই রিট মামলার শুনানি করবেন। হয়ত সিদ্ধান্তে যেতে পারে ১৫৪ আসন অবৈধ। তাহলে সরকার অবৈধ হয়ে যায়। এজন্যই সরকার প্রধান বিচারপতি ওপরে ন্যাক্কারজনক ও নজিরবিহীনভাবে প্রথমে সুস্থ মানুষকে অসুস্থ বানিয়ে ছুটির দরখাস্ত করিয়ে নিল এবং পরে তাকে গায়ের জোরে দেশ থেকে তাঁড়িয়ে দিল। প্রধান বিচারপতির পদত্যাগপত্র গ্রহণ অশনিসংকেত ও জাতির জন্য কলঙ্কজনক হিসেবে অভিহিত করেন খন্দকার মোশাররফ।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত