ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৪:১০

প্রিন্ট

ডিএনসিসি নির্বাচন নিয়ে এখনো সিদ্ধান্ত নেইনি: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে অংশগ্রহণ নিয়ে আমরা এখনো সিদ্ধান্ত নেইনি।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান। এসময় তিনি ডিএনসিসি’র মেয়র আনিসুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

মির্জা ফখরুল বলেন, প্রয়াত মেয়র আনিসুল হকের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক ছিল। তাকে জটিল রাজনীতিবিদ বলে মনে হয়নি। তিনি ব্যতিক্রমী রাজনীতি করার চিন্তা করতেন। তিনি খুব অল্প সময়ে প্রভাব রাখতে পেরেছিলেন। 

তিনি বলেন, ডিএনসিসি নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে এখনো আমরা সিদ্ধান্ত নেইনি। তবে স্থানীয় সব নির্বাচনেই আমরা অংশ নিয়েছি। আমরা করেছি দেখানোর জন্য, যে এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হয় না। এটা আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি। এখন নির্বাচন কমিশনের সুযোগ এসেছে, নিরপেক্ষ নির্বাচন করে দেখানোর জন্য। আমরা যদি অংশগ্রহণ করি, আমরা সেটা দেখা  জন্য অপেক্ষা করবো।

আগাম নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচন চাই। তবে আওয়ামী লীগ সরকারে থাকবে না এবং প্রধানমন্ত্রী তার পদে থাকবেন না। নির্বাচন হতে হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। সেই নির্বাচন কালকে হলে কালকেও চাই।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত