ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৫:৩৮

প্রিন্ট

সমর্থক কিন্তু নেতা নন এমন প্রার্থী নিয়েও ভাবনাচিন্তা করছি: কাদের

অনলাইন ডেস্ক

দলীয় নেতা ছাড়াও সরাসরি আওয়ামী লীগের রাজনীতি করেন না- এমন প্রার্থীকেও ঢাকা উত্তর সিটি করপোরেশন উপনির্বাচনে মেয়র পদে নৌকার মনোনয়ন দেওয়া হতে পারে বলে আভাস দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সমসাময়িক বিষয় নিয়ে বুধবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ কথা বলেন।

ওবায়দুল কাদের, আমরা আসলে (প্রার্থী মনোনয়নে) চমকের বিষয়টা ভাবছি না। যে প্রার্থী জয়ী হতে পারবে, বিজয়ী হতে পারবে, উইনেবল প্রার্থী আমরা খুঁজছি। দলীয় মনোনয়ন পেয়ে জয়ী হতে পারেন এমন কয়েকজনকে নিয়ে আওয়ামী লীগ ভাবনাচিন্তা করছে জানিয়ে তিনি বলেন, দলের ভেতরেও করছি, দলের বাইরেও আওয়ামী লীগ সমর্থক কিন্তু আওয়ামী লীগের নেতা না এমন প্রার্থীদের নিয়েও ভাবনাচিন্তা করছি।

তবে আওয়ামী লীগের কাউকে, নাকি দলের বাইরে থেকে মেয়র পদে মনোনয়ন দেওয়া হবে এমন প্রশ্নে তিনি বলেন, চূড়ান্ত হওয়ার আগে তো কিছু বলতে পারছি না। সিডিউল ডিক্লায়ার হলে সময়মত আমাদের প্রার্থী আমরা ঘোষণা করব।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোট হয়। আওয়ামী লীগের সমর্থনে ওই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

প্রায় দুই বছর ধরে ওই দায়িত্ব পালনের মধ্যেই চলতি বছর জুলাইয়ে যুক্তরাজ্যে গিয়ে অসুস্থ হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ নভেম্বর তার মৃত্যু হয়।

এরপর ঢাকা উত্তরের মেয়র পদ শূন্য ঘোষণা করে গত ৪ ডিসেম্বর গেজেট প্রকাশ করেছে সরকার। গেজেট প্রকাশের ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন দিতে হবে নির্বাচন কমিশনকে।

নির্বাচন কমিশন নিয়ম অনুযায়ী নির্বাচন করবে জানিয়ে কাদের বলেন, ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা আছে, এটা কারও এড়িয়ে যাওয়ার কোনো উপায় নেই।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত