ঢাকা, বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৮, ১৮:৩৪

প্রিন্ট

সম্মেলনের দিন ঠিক করল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

কাউন্সিলের দিন ঠিক করেছে আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ। ৩১ মার্চ ও ১ এপ্রিল এ সম্মেলন অনুষ্ঠিত হবে। শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহম্মেদ অডিটোরিয়ামে কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরি বর্ধিত সভায় ২৯তম কাউন্সিলের ওই তারিখ ঠিক করা হয়।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বাংলাদেশ জার্নালকে জানান, ৩১ মার্চ ও ১ এপ্রিল সম্মেলনের দিন ঠিক করেছি। তবে জননেত্রী শেখ হাসিনা আমাদের সম্মেলনে প্রধান অতিথি থাকেন। তাই তার সম্মতির ওপর বিষয়টি নির্ভর করবে। আমরা নেত্রীকে জানাব এই দুই দিনের কথা। তিনি সম্মতি দিলে ৩১ মার্চ ও ১ এপ্রিল সম্মেলন হবে।

কাউন্সিল করতে ছাত্রলীগের বর্তমান নেতৃত্বকে তাগিদ দিয়ে আসছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাতেও সম্মেলনের কোনো দিনক্ষণের ঘোষণা না আসায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির কয়েকজন ক্ষুব্ধ নেতা গত ৩ জানুয়ারি সংবাদ সম্মেলন ডাকেন। পরে আওয়ামী লীগের নেতাদের আশ্বাসে ওই সংবাদ সম্মেলন স্থগিত করা হয়।

২০১৫ সালের ২৬ জুলাই ছাত্রলীগের নেতৃত্বে আসেন সাইফুর রহমান সোহাগ ও জাকির হোসাইন। গঠনতন্ত্র অনুযায়ী গত বছরের ২৬ জুলাই ওই কমিটির মেয়াদ শেষ হয়। কিন্তু সম্মেলন কিংবা কাউন্সিলের আয়োজন এতদিন হয়নি। এর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদের অবিলম্বে ছাত্রলীগের নির্বাহী কমিটির সভা ডেকে সম্মেলনের তারিখ ঘোষণা করতে বলেন।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত