ঢাকা, রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ অাপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৮, ১৯:৫৬

প্রিন্ট

বিএনপি থেকে আ.লীগের উপ-কমিটিতে গায়ক এস ডি রুবেল!

বিএনপি থেকে আ.লীগের উপ-কমিটিতে গায়ক এস ডি রুবেল!
অনলাইন ডেস্ক

জনপ্রিয় গায়ক এস ডি রুবেল বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কেন্দ্রীয় নেতা ছিলেন দীর্ঘ দিন । কিন্তু এখন তিনি আওয়ামী লীগের উপ-কমিটির সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির তিন নম্বর সদস্য!

আওয়ামী লীগের উপ-কমিটিতে এসডি রুবেলের জায়গা পাওয়া নিয়ে রাজনৈতিক অঙ্গন এবং সাংস্কৃতিক অঙ্গনে শুরু হয়েছে নানা আলোচনা-সামলোচনা ও হাস্যরস। বুধবার রাতেই এস ডি রুবেলের আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব পাওয়ার বিষয়টি জানাজানি হয়।

যোগাযোগ করলে এস ডি রুবেল বলেন, তিনি সব সময়ই আওয়ামী লীগের রাজনীতি করেছেন। তিনি কখনও জাসাস করেননি। তিনি বলেন, জাসাস থেকে তাকে অনেকবার প্রস্তাব দেয়া হয়েছে। এমনকি বিএনপির হাইকমান্ডও তাকে প্রস্তাব দিয়েছিল বলে দাবি করেন রুবেল।
এস ডি রুবেল বলেন, তিনি ছাত্রজীবনে চাঁদপুর সরকারি কলেজে ছাত্রলীগের ব্যানারে সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ঢাকা কলেজে পড়ার সময় তিনি আর কোনো রাজনীতি করেননি বলেও দাবি তার।

রুবেল বলেন, বঙ্গবন্ধুর ওপর তার গান রয়েছে। তিনি সম্প্রীতির একটি গান লিখাতে স্বাধীনতাবিরোধী একজন সংসদ সদস্য তার সমালোচনা করেছিলেন বলে দাবি করেন।
তিনি বলেন, আওয়ামী লীগের কমিটিতে তার যাওয়ার কথা। চূড়ান্ত খবরের জন্য অপেক্ষা করছেন।

উপ-কমিটিতে এস ডি রুবেলের জায়গা পাওয়া নিয়ে আওয়ামী লীগের ভেতরে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে। এমনকি বিএনপি নেতারাও হাস্যরস করছেন বিষয়টি নিয়ে।

জানতে চাইলে জাসাসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নায়ক হেলাল খান বলেন, এস ডি রুবেল এক সময় নিয়মিত জাসাসের কর্মসূচিতে যোগ দিতেন। তিনি আগের কমিটির সদস্য ছিলেন। জাসাসের অসংখ্য অনুষ্ঠানে তিনি গান গেয়েছেন। বার বার তাদের কাছে জাসাসের অনুষ্ঠানের বিষয়ে খোঁজখবর নিতেন।

এ বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবাহান গোলাপ বলেন, এস ডি রুবেলের বিষয়টি তিনি জানেন না। এ বিষয়ে খোঁজখবর নেওয়া হবে। তিনি জানান, এখন যে তালিকাটি প্রকাশ পেয়েছে সেটি একটি খসড়া তালিকা। এই তালিকা ধরে নেতাদের চিঠি পাঠানো হচ্ছে। যারা চিঠি পাচ্ছেন তারা স্বশরীরে এসে স্বাক্ষাৎকার দেবেন। এরপর সব কিছু চূড়ান্ত হবে।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত