ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সরকারের অপশাসনে গণতন্ত্র ধ্বংসপ্রায়: মোস্তফা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৮, ১৫:১২

সরকারের অপশাসনে গণতন্ত্র ধ্বংসপ্রায়: মোস্তফা

সরকারের অপশাসনে গণতন্ত্র ধ্বংসপ্রায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইঁয়া।

তিনি বলেন, জনগণের অধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় জনগণের সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। জনগনের মুক্তির লক্ষে প্রয়োজনে নতুন সংবিধান প্রনয়ণ করতে হবে। সংবিধানে পারষ্পরিক সংঘাতপূর্ণ বিষয়গুলোকেও সংশোধন করতে হবে।

শনিবার যাদু মিয়া মিলনায়তনে শহীদ আসাদ দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গোলাম মোস্তফা ভূইঁয়া বলেন, চলমান রাজনৈতিক সংকট সমাধানে সংলাপের কোন বিকল্প নেই। সকল রাজনৈতিক দলগুলোর বিশেষ করে ক্ষমতাসীন সরকারের উচিত একরোখা নীতি পরিহার করে অবিলম্বে জাতীয় সংলাপের আয়োজন করা।

তিনি বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় ৬৯'র গণতান্ত্রিক আন্দোলন শহীদ আসাদ লড়াই-সংগ্রামে চেতনার উৎস। একগুয়েমী ও প্রতিহিংসার রাজনীতি কখনো দেশ-জাতির কল্যাণ বয়ে আনতে পারে না। জনগনের গণতান্ত্রিক ও সাংবিধানিক রাজনৈতিক অধিকার খর্ব করলে এবং গণতন্ত্রকে নিয়ন্ত্রনের চেষ্টা করলে সরকার নিজেই একসময় বিপদে পড়তে বাধ্য। মনে রাখতে হবে গণতন্ত্রকে নিয়ন্ত্রন করতে গিয়ে পৃথিবীতে কোন সরকারই চিরস্থায়ী হতে পারে নাই। বরং তাদের পতন হয়েছে অসম্মানজনক।

তিনি আরো বলেন, সরকারের গণবিরোধী অবস্থান আর ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার অপরাজনীতি বাংলাদেশের জন্য অভিশাপ বয়ে আনছে। এ অবস্থা থেকে দ্রুত উত্তরণে ৬৯'র গণতান্ত্রিক আন্দোলনে শহীদ আসাদের প্রদর্শিত পথে গণআন্দোলন গড়ে তোলার কোন বিকল্প নাই।

ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূইঁয়া, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মতিয়ারা চৌধুরী মিনু, ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, নরসিংদী জেলা সমন্বয়কারী এখলাছুল হক, যুব নেতা আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

/এসবি/

  • সর্বশেষ
  • পঠিত