ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

বিএনপিকে নেতৃত্বশূন্য করতে ষড়যন্ত্র চলছে: ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৬  
আপডেট :
 ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৭

বিএনপিকে নেতৃত্বশূন্য করতে ষড়যন্ত্র চলছে: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে নেতৃত্বশূন্য করতে এবং আগামী নির্বাচনে অংশগ্রহণে বাধা দিতে ষড়যন্ত্র চলছে। আর এই ষড়যন্ত্রের একটাই উদ্দেশ্য, একদলীয় শাসন প্রতিষ্ঠা করা।

এসময় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তারের আগে ও পরে মোট ৪৩৯০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মির্জা ফখরুল সংবাদকর্মীদের কাছে এ তথ্য তুলে ধরেন।

এসময় বিএনপির মহাসচিব গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের বেশ কয়েকজনের নামও উল্লেখ করেছেন। যার মধ্যে আছেন গয়েশ্বর চন্দ্র রায়, আমানউল্লাহ আমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ বেশ কয়েকজন।

মির্জা ফখরুল বলেন, দেড়শো বছরের পুরোনো, পরিত্যক্ত কারাগারে খালেদা জিয়াকে রাখা হয়েছে। যেখানে পার্ক, জাদুঘর, শপিং মল করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল। এর সবই নীলনকশার অংশ। আগামী নির্বাচনে দেশনেত্রী বেগম জিয়া, বিএনপি যাতে অংশ নিতে না পারে সেজন্যেই এটা করা হচ্ছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, আমরা অশান্তি চাই না। কিন্তু কোনো স্পেস (সুযোগ) দেয়া হচ্ছে না। নো স্পেস। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। সেখানেও বাধা দেয়া হচ্ছে, আমাদের সিনিয়র নেতাদের গ্রেপ্তার করা হচ্ছে। আমাদের দাঁড়াতেও দিচ্ছে না।

ফখরুল আরও বলেন, খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেননি। তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রী তিনি। দুই বার বিরোধী দলের নেতা ছিলেন। কখনো নির্বাচনে হারেননি। নয় বছর স্বৈরশাসনের বিরুদ্ধে লড়াই করে গেছেন। অথচ তার উপর এখনো অত্যাচার চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, ভাইস চেয়ারম্যান নিতায় রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সম্পাদক আব্দুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

/এসব/

  • সর্বশেষ
  • পঠিত