ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগের ক্ষমতার উৎস বিদেশ: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০১৮, ১৮:৫৫  
আপডেট :
 ০৯ মার্চ ২০১৮, ১৯:০৫

আওয়ামী লীগের ক্ষমতার উৎস বিদেশ: রিজভী

আওয়ামী লীগের ক্ষমতার উৎস বিদেশ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যায়লয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, 'স্ব-বিরোধীতা যেন আওয়ামী লীগের বিশেষ বৈশিষ্ট্য। কথার বিপরীত কাজে তারা বিশ্বাসী। এধরনের কথা বলার কারণ হচ্ছে, তাদের আর জনগণ ও যথার্থ প্রতিযোগিতামূলক নির্বাচনের প্রয়োজন নেই। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যখনই বললেন-আমরা বিদেশিদের পরামর্শ নেই না। পরক্ষণেই শুনলাম যে, ওবায়দুল কাদের সাহেব একটি প্রতিনিধি দল নিয়ে তদবির করতে ভারতে যাচ্ছেন। সুতরাং আওয়ামী লীগের ক্ষমতার উৎসই হচ্ছে বিদেশ।'

বিএনপি রাস্তা বন্ধ করে বেআইনিভাবে সমাবেশ করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে-ওবায়দুল কাদেরের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেবদের বক্তব্য মিথ্যাচারের সকল সীমা অতিক্রম করেছে। প্রতিদিন প্রেসক্লাবের সামনে বিভিন্ন সংগঠন মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে, সরকারের মন্ত্রী-নেতারা সেসব অনুষ্ঠান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন। অথচ সেগুলোতে বাধা দেয়া হচ্ছে না। কেবলমাত্র বিএনপির মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতেই বাধা দেয়া হচ্ছে।

অফিস দিনে কোনো কর্মসূচি পালন করবে না আওয়ামী লীগ- ওবায়দুল কাদেরের এ বক্তব্যে উল্লেখ করে রিজভী বলেন, আমরা কি দেখলাম, গত বুধবার বিনা নোটিশে ২০টি সড়ক বন্ধ করে সমাবেশ করেছে আওয়ামী লীগ। স্কুল-কলেজ ও মানুষের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করার মাধ্যমে জোর করে শিক্ষার্থীসহ নানা শ্রেণী-পেশার মানুষকে আওয়ামী লীগের সমাবেশস্থলে আসতে বাধ্য করছে। রাজনীতিতে আওয়ামী লীগ এতটাই দেউলিয়া হয়ে পড়েছে যে, তাদের সমাবেশে টাকা দিয়ে জোর করে লোক আনতে হয়।

বিএনপির সকল শান্তিপূর্ণ কর্মসুচিতে বর্বর হামলা চালাচ্ছে পুলিশ উল্লেখ করে তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দী করার পর বিএনপি ঘোষিত সকল শান্তিপূর্ণ কর্মসূচিতে মানুষের ঢল দেখে দিশেহারা হয়ে পড়েছে বর্তমান ভোটারবিহীন সরকার। তাই বিএনপিসহ বিরোধী দলগুলোকে দমনে নিষ্ঠুর খেলায় মেতে উঠেছে তারা। আওয়ামী লীগ যেহেতু 'নাৎসি লীগ' সেহেতু আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ক্ষমতাসীন নেতাদের কথাবার্তা যেন গোয়েবলস্ এর কাছ থেকে সবক নেয়া। তাদের বক্তব্য নিষ্ঠুর শাসকদেরই প্রতিধ্বণি- বলেন রিজভী।

আওয়ামী লীগের জনসভায় সিরিজ নারী লাঞ্ছনার ঘটনায় সারাদেশে ধিক্কারের ঝড় বইছে মন্তব্য করে বিএনপির এই মুখপাত্র বলেন, ছাত্রলীগ-যুবলীগের এটি নতুন নয়। ছাত্রলীগ দেশজুড়ে ব্যাপক অনাচারের মধ্যে একটি কুদৃষ্টান্ত হলো কয়েক বছর আগের ইডেন কলেজের ঘটনা। সেই ধারাবাহিকতারই এক নতুন ও ন্যাক্কারজনক ঘটনা হচ্ছে গত পরশু দিনের সিরিজ নারী লাঞ্ছনার ঘটনা। স্বরাষ্ট্রমন্ত্রী গত পরশু দিনের ঘটনার সত্যতা স্বীকার করে লোক দেখানো বিচারের কথা বললেও গতকাল ওবায়দুল কাদের সাহেব বলেছেন-সমাবেশের বাইরে সংঘটিত এধরনের ঘটনার দায় নেবে না দল। তাহলে কী ওবায়দুল কাদের সাহেব বিচারের পরিবর্তে নারী লাঞ্ছনাকারিদের আরো উৎসাহিত করছেন? এই ঘটনায় দেশের সম্ভ্রম লুন্ঠিত হলেও আওয়ামী নেতাদের টনক নড়ছে না। আওয়ামী অঙ্গ সংগঠন বর্তমানে নারী সমাজের জন্য মূর্তিমান আতঙ্ক।

কেএস/এসএস

আরও পড়ুন :

আগাম নির্বাচন নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে: রিজভী

গণঅভ্যুত্থানের হাওয়া বইতে শুরু করেছে: রিজভী

ওবায়দুল কাদেরের অবসর নেয়ার সময় এসেছে: রিজভী

  • সর্বশেষ
  • পঠিত