ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া: ফখরুল

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ২১:০৬  
আপডেট :
 ১৫ মার্চ ২০১৮, ২১:০৯

আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া: ফখরুল

রাজনৈতিকভাবে দেউলিয়া হওয়ার কারণেই সরকার মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামে দলীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, 'আজকে খালেদা জিয়ার জীবন সায়াহ্নে অন্ধকার কারাগারে বন্দী করে রাখা হয়েছে। আওয়ামীলীগ জনগণকে ভয় পায়, নিপীড়নের মাধ্যমে বাংলাদেশের মানুষকে দমিয়ে রাখতে চায়, তাদের সেই অধিকার আছে? আমাদেরকে ঐক্য গড়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে হবে। রাজনৈতিকভাবে দেউলিয়া হওয়ার কারণে মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করছে এই সরকার।'

এসময় বিএনপি নেতারা ঐক্যবদ্ধ আছেন উল্লেখ করে তৃণমূলের নেতা-কর্মীদের কারান্তরীণ বেগম খালেদা জিয়ার প্রতি অনুগত থাকার অনুরোধ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। একইসঙ্গে তিনি সরকারকে হটাতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান।

বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নেতা-কর্মীদের উদ্দেশে ফখরুল আরও বলেন, 'বর্তমানে দেশে যে অন্ধকার সময়, সেটা থেকে বেরিয়ে আসতে হলে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষকে, ১৯৭১ সালে যেভাবে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করে বুকের রক্ত দিয়ে স্বাধীনতা এনেছিল সেভাবে ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্রের জন্য, ভোটের অধিকারের জন্য দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে হবে।'

তিনি বলেন, 'সরকারকে আমরা বার বার বলছি, আসুন কথা বলি। আলোচনার মাধ্যমে সঙ্কটের সমাধান করি। কিন্তু সরকার কথা বলতে চান না। তারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে বাংলাদেশের মানুষকে দমিয়ে রাখতে চান। কিন্তু বাংলাদেশের মানুষকে কোনোদিন দমিয়ে রাখা যাবে না।'

ফখরুল বলেন, ‘যত নির্যাতন হবে বাংলাদেশের মানুষ ততই ঐক্যবদ্ধ হবে।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এই জনসভায় সভাপতিত্ব করেন নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎ হোসেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন— বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ ভুলু, মো. শাহজাহান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, গিয়াসউদ্দিন কাদের চৌধুরী, কেন্দ্রীয় নেতা গোলাম আকবর খন্দকার, জয়নুল আবদিন ফারুক, মাহবুবুর রহমান শামীম এবং রোজী কবির।

মহানগর বিএনপির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এই জনসভা সঞ্চালনা করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। রাষ্ট্রীয়ভাবে ঘোষিত শোকের দিন আয়োজিত এই জনসভায় বিএনপির নেতা-কর্মীরা বুকে কালো ব্যাজ ধারণ করেন।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত