ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

প্রতিমন্ত্রীকে দেয়া তারেকের আইনি নোটিশে যা আছে

প্রতিমন্ত্রীকে দেয়া তারেকের আইনি নোটিশে যা আছে

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে আইনি নোটিশ পাঠিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সোমবার তারেকের পক্ষে দলের আইনবিষয়ক সম্পাদক আইনজীবী কায়সার কামাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঠিকানায় আইনি নোটিশটি পাঠান।

‘তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন’ এমন বক্তব্য দেয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে এ নোটিশ পাঠানো হয়। নোটিশে ওই খবর ‘ভিত্তিহীন’ দাবি করে তা প্রত্যাহার করতে বলা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার না করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

আইনি নোটিশে বলা হয়েছে, তারেক রহমান লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্ট জমা দিয়ে নাগরিকত্ব বর্জন করেছেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এই বক্তব্য অসত্য, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

নোটিশে আরো বলা হয়েছে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী যদি তার বক্তব্য প্রমাণ করতে না পারেন, তাহলে তাকে জাতির কাছে অথবা তারেক রহমানের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আদালতে দেওয়ানি ও ফৌজদারি মামলা করা হবে।

এদিকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তারেক রহমান যদি বাংলাদেশি পাসপোর্ট লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে জমা দিয়ে থাকেন তাহলে সেটি সরকারকে প্রদর্শন করতে।

উল্লেখ্য, আদালতে দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান ১০ বছরেরও বেশি সময় ধরে লন্ডনে পলাতক আছেন।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত