ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫ অাপডেট : ৫ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৮, ১৯:১২

প্রিন্ট

আওয়ামী লীগের বৈঠকে চূড়ান্ত হবে ছাত্রলীগের কমিটি

আওয়ামী লীগের বৈঠকে চূড়ান্ত হবে ছাত্রলীগের কমিটি
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন শেষ হয়েছে। কিন্তু সেই সম্মেলনে প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় ছাত্রলীগের নতুন নেতৃত্ব ঠিক করা হয়নি। এখন কমিটি গঠনে সবাই তাকিয়ে আছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দিকে।

সদ্য বিদায়ী কমিটির শীর্ষনেতাদের অনুরোধে গণভবন থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ঠিক করবেন ‘ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী’ শেখ হাসিনা।

গনভবণ সূত্র জানায়, আওয়ামী লীগের বৈঠকে চূড়ান্ত করা হবে ছাত্রলীগের নতুন  কমিটি। এ জন্য ২/১ দিন সময় লাগবে। ইতিমধ্যে কমিটি গঠনের জন্য নামের তালিকা প্রধানমন্ত্রীর হাতে আছে। তিনি যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত করবেন ছাত্রলীগের কমিটি।

আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, এবারের কমিটি গঠনের মধ্য দিয়ে প্রায় দেড় যুগের বেশি সময় ধরে চলে আসা ছাত্রলীগ সিন্ডিকেটের অবসান হতে যাচ্ছে। আওয়ামী লীগ সভাপতি নেত্রীর পছন্দে এবার ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবে। তাই কমিটি গঠনে কোনো ধরণের দুর্বলতা রাখা হচ্ছে না। এ জন্য সময় নিয়ে গঠন করা হচ্ছে ছাত্রলীগের নতুন নেতৃত্ব।

ছাত্রলীগের কমিটি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের সোমবার বলেন, কমিটি এখন নেত্রীর কাছে আছে। যাচাই-বাছাই চলছে। অনুপ্রবেশকারী আছে কিনা তা আমরা খতিয়ে দেখছি। যাতে আমরা যোগ্য ও নিষ্কলুষ কমিটি উপহার দিতে পারি। ক্ষতি কি? অনেক প্রার্থী তো! এটা নিয়ে ভাবতে হবে না। নেত্রী যাচাই-বাছাই করে সুন্দর কমিটি উপহার দেবেন।

এসএম জাকির হোসাইন বলেন, নতুন নেতা নির্বাচনে শেখ হাসিনার সিদ্ধান্ত মেনে নেবে ছাত্রলীগ। দুই-একদিনের মধ্যে প্রধানমন্ত্রী ছাত্রলীগকে নতুন কমিটি উপহার দেবেন। ওই সিদ্ধান্ত আমরা আপনাদের জানিয়ে দেব। 

উল্লেখ্য, গত ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয়। সেই সম্মেলন নতুন নেতৃত্ব গঠন ছাড়াই সমাপ্ত ঘোষণা হয়।

বাংলাদেশ জার্নাল/ জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত