ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

রমজানে যেভাবে দিন কাটছে খালেদা জিয়ার

রমজানে যেভাবে দিন কাটছে খালেদা জিয়ার

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ের পর থেকে কারাগারেই দিন কাটছে খালেদা জিয়ার। মুক্তি পাওয়ার আগে রমজান এসে যাওয়ায় কারাগারেই রোজা রাখতে হচ্ছে বিএনপি চেয়ারপার্সনকে। কারা কর্তৃপক্ষের সরবরাহ করা সেহরি ও ইফতারি খাচ্ছেন তিনি।

কারা সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, খালেদা জিয়ার পায়ের সমস্যা ছাড়া বড় কোনও শারীরিক সমস্যাও নেই । তবে বিএনপি নেতারা বলছেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়।

আরো খবর: যুবলীগ নেতার বাড়িতে বিজিবির অভিযান, মাদক উদ্ধার

কারা সূত্র জানায়, খাবার-দাবার নিয়ে খালেদা জিয়ার কোনো অভিযোগ নেই। কারা কর্তৃপক্ষের দেয়া খাবারই তিনি খাচ্ছেন। সেহরিতে তার খাবারের তালিকায় রয়েছে চিকন চালের ভাত, মাছ, মাংস ও ডিম। ইফতারের সময় ছোলা-মুড়ির পাশাপাশি পেপের জুস, ডাবের পানিসহ চাহিদা অনুযায়ী তাকে ইফতারি দেয়া হচ্ছে। তবে বাইরে থেকে কারও খাবার তাকে দেয়া হচ্ছে না।

এছাড়া শুয়ে, বসে, পত্রিকা পড়ে, কারারক্ষী ও ব্যক্তিগত পরিচারিকা ফাতেমার সঙ্গে আলাপ করেই বেশি সময় পার করছেন বিএনপি চেয়ারপার্সন।

আরো খবর: ‘প্লিজ কাউকে ধাক্কা দেবেন না’ (ভিডিও)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত ১৪ মে ম্যাডামের সঙ্গে তার পরিবারের সদস্যরা দেখা করেছেন। তারা দেখা করে জানিয়েছিলেন, খালেদা জিয়া জ্বর ও কাশিতে ভুগছেন। তার বাম হাত ও বাম পা ভারি হয়ে গেছে। আমরা তার স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম বলেন, খালেদা জিয়ার চাহিদা অনুযায়ী খাবার সরবরাহ করা হচ্ছে। তিনি ভালো আছেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে পাঁচ বছরের কারাদণ্ডের রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত। ওই দিন বিকালে তাকে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তখন থেকেই ‍তিনি কারাগারে আছেন।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত